ফের শিয়রে কোটাল! উলুবেড়িয়ায় প্রশাসনিক প্রস্তুতি খতিয়ে দেখতে সেচমন্ত্রীর বৈঠক

নিজস্ব সংবাদদাতা : ইয়াস ও কোটালের জোড়া আঘাতে বিপর্যস্ত গ্রামীণ হাওড়ার একাধিক অঞ্চল। সেই ক্ষত সারিয়ে উঠতে না উঠতেই আবারও চোখরাঙাচ্ছে আগামী ২৬ শে জুনের কোটাল। এই কোটালে যাতে কোনোভাবে মানুষ ক্ষতিগ্রস্ত না হয় সেব্যাপারে ইতিমধ্যেই একাধিক তৎপরতা গ্রহণ করেছে রাজ্য সরকার।

বৃহস্পতিবার সেই প্রস্তুতি খতিয়ে দেখতেই গ্রামীণ হাওড়ার উলুবেড়িয়া-১ বিডিও অফিসে হাওড়া জেলার বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি ও প্রশাসনিক কর্তাদের নিয়ে বৈঠক করলেন রাজ্যের সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র। সৌমেন বাবু এদিন দুপুরে উলুবেড়িয়ায় এসে বৈঠক করেন।

সভার শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “প্রশাসন সবসময় প্রস্তুত। ইতিমধ্যেই ক্ষত নদীবাঁধগুলি চূড়ান্ত তৎপরতার সাথে সারাইয়ের কাজ চলছে।” তিনি আরও জানান, প্রয়োজন মনে হলে নদী তীরবর্তী এলাকার মানুষকে আবারও নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হবে। সমস্ত দপ্তর চূড়ান্ত তৎপর রয়েছে।

সেচমন্ত্রীর পাশাপাশি এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের জনস্বাস্থ্য ও কারিগরী দপ্তরের মন্ত্রী পুলক রায়, জেলাশাসক মুক্তা আর্য, সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়, হাওড়া গ্রামীণ জেলা পুলিশ সুপার সৌম্য রায়, বিধায়ক সুকান্ত পাল, অরুণাভ সেন সহ অন্যান্যরা।

Author: নিজস্ব সংবাদদাতা