উলুবেড়িয়া সংবাদের খবরের জের, আমতায় পুকুরভরাট আটকালেন বিধায়ক নির্মল মাজি

নিজস্ব সংবাদদাতা : দীর্ঘদিন ধরে ময়লা-আবর্জনা ফেলায় পুকুর কার্যত ভরাট হয়ে আবর্জনার স্তূপে পরিণত হয়েছে। আর তারই জেরে চরম অস্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টি হয়েছে গ্রামীণ হাওড়ার আমতা বাসস্ট্যান্ড লাগোয়া দক্ষিণপাড়া যাওয়ার রাস্তা। বেশ কিছুদিন আগে এই খবরই তুলে ধরেছিল ‘উলুবেড়িয়া সংবাদ’। এবার সেই পুকুর ভরাট আটকাতে উদ্যোগী হলেন এলাকার বিধায়ক নির্মল মাজি।

বৃহস্পতিবার সন্ধ্যায় প্রশাসনের আধিকারিকদের নিয়ে সংশ্লিষ্ট পুকুরটি পরিদর্শনে যান উলুবেড়িয়া উত্তরের বিধায়ক। তিনি পুকুরের মালিকের সাথে কথা বলেন। পুকুরের বর্তমান অবস্থা দেখে তড়িঘড়ি পুকুরটি সংস্কারের নির্দেশ দেন। জানা গেছে, বিধায়কের উদ্যোগে বৃহস্পতিবার রাত থেকেই জেসিবি এনে পুকুরটি সংস্কারের কাজ শুরু হবে। উল্লেখ্য, এলাকার মানুষ দীর্ঘদিন ধরে অভিযোগ করছিলেন, পুকুরে বিভিন্ন প্লাস্টিক, বর্জ্যের পাশাপাশি ফেলা হচ্ছে থার্মোকল, আনাজের খোসা সহ বিভিন্ন আবর্জনা। আবর্জনার স্তূপ থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। সৃষ্টি হচ্ছে অস্বাস্থ্যকর পরিবেশ। আর তার জেরেই সমস্যার সম্মুখীন হচ্ছেন স্থানীয় মানুষ থেকে পথচলতি মানুষ।

অন্যদিকে, পরিবেশও দূষিত হচ্ছে। জঞ্জালের স্তূপে বুজছে পুকুর। স্থানীয়দের অভিযোগ ছিল, তাঁরা বেশ কিছুদিন ধরে এই সমস্যার সম্মুখীন।এলাকাবাসীর পক্ষ থেকে প্রশাসনের বিভিন্ন স্তরে লিখিত হয়। সেই খবরই তুলে ধরেছিল ‘উলুবেড়িয়া সংবাদ’। সেই পুকুরই এবার বিধায়কের উদ্যোগে প্রাণ ফিরে পেতে চলেছে।

বৃহস্পতিবার বিধায়কের সাথে পুকুরটি পরিদর্শনে যান আমতা থানার ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিক সৌমেন গঙ্গোপাধ্যায়, আমতা গ্রাম পঞ্চায়েতের প্রধান তুষার কর সিনহা, স্থানীয় পঞ্চায়েত সদস্যা মল্লিকা সাউ, বিশিষ্ট শিক্ষক সুমন্ত সাউ সহ অন্যান্যরা। পরিবেশরক্ষায় বিধায়কের এহেন উদ্যোগে খুশি স্থানীয় মানুষ।

Author: নিজস্ব সংবাদদাতা