উলুবেড়িয়ার জোয়ারগড়ীতে আম্ফান ক্ষতিগ্রস্তদের তালিকায় দুর্নীতির অভিযোগ উঠলো তৃণমূলের বিরুদ্ধে, বিক্ষোভ বিজেপির

নিজস্ব সংবাদদাতা : আম্ফান দুর্নীতি নিয়ে অনেক আগে থেকেই চাপানউতোর শুরু হয়েছে রাজ্য রাজনীতি জুড়ে, যদিও তারপর রেশন দুর্নীতি, ইলেকট্রিকের বিল মুকুব সহ অন্যান্য বিষয় সামনে এসেছে এবং সময়ের সাথে সাথে বদলেছে রাজনীতির আঙ্গিক ও আন্দোলন। কিন্তু আজ ফের একবার আম্ফান দুর্নীতি নিয়ে বিক্ষোভ দেখাল হাওড়া গ্রামীণ জেলা বিজেপি।

সূত্রের খবর, উলুবেড়িয়া-২ ব্লকের অন্তর্গত জোড়ারগড়ী অঞ্চলের ২০৬ নম্বর বুথে স্থানীয় তৃণমূল পঞ্চায়েতের সদস্য প্রদ্যুৎ পাল এর বাড়ির সামনে বিক্ষোভ দেখান বিজেপি নেতৃত্ব। বিজেপির অভিযোগ, আম্ফান ঝড়ে প্রকৃত ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ না দিয়ে স্থানীয় তৃণমূল পঞ্চায়েত সদস্য ও পঞ্চায়েত সমিতির সভাপতি মিলে তৃণমূল ঘনিষ্ঠদের নিয়ে একটি তালিকা তৈরি করেছে ও তাদের ক্ষতিপূরণ পাইয়ে দিয়েছে।

স্থানীয় বিজেপি নেতা চিরন বেরা জানান, “আম্ফান ঝড়ে প্রকৃত ক্ষতিগ্রস্তদের তালিকা না তৈরি করে পঞ্চায়েত সমিতির সভাপতি শেখ ইলিয়াস ও পঞ্চায়েত সদস্য প্রদ্যুৎ পাল মিলে তৃণমূল ঘনিষ্ঠদের নিয়ে একটি ভুয়ো ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করেছে, এই তালিকায় থাকা ২৩ জনের মধ্যে ২২ জনের কোন ক্ষতি হয়নি তারা প্রত্যেকেই তৃণমূল ঘনিষ্ঠ।”

তিনি বলেন “আমরা আজ এই বিক্ষোভের মাধ্যমে তালিকায় থাকা তৃণমূল ঘনিষ্ঠ ২২ জনের টাকা ফেরতের দাবি জানাচ্ছি এবং এই তালিকা বাতিল করে প্রকৃত ক্ষতিগ্রস্তদের তালিকা প্রকাশ করতে হবে।” উল্লেখ্য, এই বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন হাওড়া গ্রামীণ জেলা সাধারণ সম্পাদক প্রত্যুষ মন্ডল সহ অন্যান্য জেলা ও স্থানীয় নেতৃত্ববৃন্দ।

Author: নিজস্ব সংবাদদাতা