শীতলকুচির ঘটনার জের, গ্রামীণ হাওড়ার বিভিন্ন জায়গায় তৃণমূলের প্রতিবাদ কর্মসূচি, অবস্থান-বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা : চতুর্থ দফার ভোটে শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার জনের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই দেশজুড়ে আলোড়ন পড়ে গেছে। সেই ঘটনার প্রতিবাদে পথে নেমেছে তৃণমূল কংগ্রেস। অন্যান্য জেলার মতো রবিবার গ্রামীণ হাওড়ার বিভিন্ন ব্লকেও কালো পতাকা নিয়ে প্রতিবাদে সরব হলেন তৃণমূল কংগ্রেস কর্মী-সমর্থকরা।

রবিবার সকালে আমতা-রাণীহাটি রোডের চন্দ্রপুর ফাঁড়ির অদূরে মাজার এলাকায় হাতে পোস্টার, বুকে কালো ব্যাজ লাগিয়ে অবস্থানে বসেন তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরা। নেতৃত্বে ছিলেন উলুবেড়িয়া উত্তর তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি শেখ আব্দুল্লা। তিনি বলেন,”কেন্দ্রীয় বাহিনী বিনা প্ররোচনায় গুলি চালিয়ে সাধারণ মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। এই ঘটনার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাই।”

শুধু আমতা নয়, বাগনান, জয়পুর, উদয়নারায়ণপুর, বীরশিবপুরেও প্রতিবাদ কর্মসূচিতে সামিল হন তৃণমূল কংগ্রেসের নেতা-কর্মীরা৷ বাগনান স্টেশন চত্বর থেকে কালো ব্যাজ পড়ে মিছিল করেন তৃণমূল কংগ্রেসের কর্মীরা। উপস্থিত ছিলেন বাগনান কেন্দ্রের তৃণমূল প্রার্থী অরুণাভ সেন, বাগনান কেন্দ্রের তৃণমূল সভাপতি মানস বসু সহ অন্যান্যরা।

উদয়নারায়ণপুর ব্লকের ভবানীপুরে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। অন্যদিকে, আমতা-২ ব্লকের জয়পুর মোড়ে শীতলকুচির ঘটনার প্রতিবাদে অবস্থান-বিক্ষোভে সামিল হন হাওড়া গ্রামীণ জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সুকান্ত পাল। পাঁচলাতেও একাধিক বিক্ষোভ-মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় বলে জানা গেছে।

Author: নিজস্ব সংবাদদাতা