ভয়াবহ আগুনে ভস্মীভূত হাওড়ার সাঁকরাইলের খাদ্য প্রক্রিয়াকরণের কারখানা

নিজস্ব সংবাদদাতা : রবিবার রাত ১২টা ৩০মিঃ নাগাদ ভয়াবহ আগুনে ভস্মীভূত হাওড়ার সাঁকরাইলের ধূলাগোড়ী শিল্পতালুকের প্যাম্পার ওভেন ফ্রেস ফুডস্ প্রাঃ লিঃ নামক একটি খাদ্য প্রক্রিয়াকরণের কারখানা। আগুন নেভাতে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ১৫টি ইঞ্জিন। সোমবার বিকেলে পর্যন্ত দমকলের কর্মীরা আগুন নেভানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানা গেছে । কারখানা সূত্রে জানা গেছে  ক্ষয়ক্ষতির পরিমান বেশ কয়েক কোটি টাকা। কি কারণে আগুন লাগলো এবং কারখানায় অগ্নি নির্বাপক ব্যবস্থা ঠিক ছিল কিনা তা খতিয়ে দেখছে দমকল।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় সাঁকরাইল থানার পুলিশ, এবং হাওড়া, আলমপুর ও উলুবেড়িয়া থেকে দমকলের ১৫টি ইঞ্জিন। প্রচুর পরিমানে দাহ্য পদার্থ মজুত থাকায় নিমিষে আগুনের ছড়িয়ে পড়ে পুরো কারখানায়। রবিবার কারখানা ছুটি থাকায় কোন শ্রমিক উপস্থিত ছিল না। সেই কারণেই কোনো প্রান হানির ঘটনা ঘটে নি। জানা গেছে  কারখানায় সেই ভাবে জলের ব্যবস্থা না থাকায় আগুন নেভাতে যথেষ্ট বেগ পেতে হয় দমকল কর্মীদের।

ডিভিশনাল ফায়ার অফিসার হেড কোয়াটার দেবতনু বোস ঘটনা প্রসঙ্গে বলেন আগুন নিয়ন্ত্রনে আসলেও আগুন পুরোপুরি নেভাতে বেশ খানিকটা সময় লাগবে। তিনি জানান কারখানাটিতে নিজস্ব জলের ব্যাবস্থা না থাকায় প্রাথমিকভাবে আগুন নেভাতে সমস্যায় পড়তে হয়েছে দমকল কর্মীদের।অন্যদিকে কারখানার এক কর্মকর্তা সুশান্ত পালুই বলেন রবিবার রাতের আগুনে কারখানাটি পুরোপুরি ভস্মীভূত হয়ে গেছে। তবে কারখানা ক্ষতিগ্রস্থ হলেও কারখানায় কর্মরত ২০০ শ্রমিকের চিন্তার কোন কারন নেই ।

Author: নিজস্ব সংবাদদাতা