রূপনারায়ণে ভয়াবহ নৌকাডুবি, চলছে উদ্ধারকাজ, মৃত ৩

নিজস্ব প্রতিনিধি: রূপনারায়ণে ভয়াবহ নৌকাডুবি। সোমবার সকাল সাড়ে ন’টা নাগাদ একটি নৌকা হাওড়ার মায়াচর থেকে পূর্ব মেদিনীপুরের অমৃতবেড়িয়া যাওয়ার পথে জোয়ারের টানে উল্টে যায়।স্থানীয় বাসিন্দারা জানান দুর্ঘটনার সময় নৌকাতে চারজন শিশু-সহ প্রায় পঞ্চাশজন যাত্রী ছিলেন।

তাদের মধ্যে ইতিমধ্যেই এক শিশু-সহ বেশকিছুজনকে উদ্ধার করা গেলেও এখনও নিখোঁজ ১০জন যাত্রীর খোঁজ চলছে যুদ্ধকালীন ত‍ৎপরতায়। শ্যামপুর থানার পুলিশ ডিহিমণ্ডল ঘাটের কাছ থেকে তিনজনের মৃতদেহ উদ্ধার করেছে। ঘটনাস্থলে রয়েছে শ্যামপুর এবং মহিষাদল থানার বিশাল পুলিশবাহিনী।

প্রত্যক্ষদর্শীদের তরফে জানা গিয়েছে, এদিন জল কম থাকায় মাঝ নদীতে নৌকাটি চড়ায় আটকে যায়। এরপর আচমকা জোয়ার এলে নৌকা নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়।

উদ্ধার হওয়া যাত্রীদের কমলপুর গ্রামীণ হাসপাতাল এবং ঝুমঝুমি গ্রামীণ হাসপাতালে জনিয়ে যাওয়া হয়েছে। পাশাপাশি, মহিষাদলের দিক থেকে যাঁদের উদ্ধার করা হয়েছে, তাঁদের তমলুক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

নিত্যযাত্রীদের অভিযোগ, এদিন নৌকায় ক্ষমতার তুলনায় অনেক বেশী সংখ্যায় যাত্রী তুলেছিলেন মাঝি। ফলে জোয়ার আসতেই নিয়ন্ত্রণ হারিয়ে যায়।

Author: নিজস্ব সংবাদদাতা