বাউড়িয়া চককাশিতে উন্মোচিত হলো বীরগতি প্রাপ্ত জ‌ওয়ান বাবলু সাঁতারার অবয়ব মূর্তি

নিজস্ব সংবাদদাতা : গত রবিবার বাউড়িয়া চককাশিতে, কাশ্মীরের পুল‌ওয়ামায় বীরগতি প্রাপ্ত জ‌ওয়ান বাবলু সাঁতারার পূর্ণ অবয়ব মূর্তি উন্মোচনের পর বীরগতি প্রাপ্ত জ‌ওয়ানের মাকে আর্থিক সাহায্যে করার কথা জানিয়েছিলেন উলুবেড়িয়া পুরসভার চেয়ারম্যান অভয় দাস। সেইমতো সোমবার বিকালে বীরগতি প্রাপ্ত জ‌ওয়ানের মা বনমালা সাঁতরার হাতে পঞ্চাশ হাজার টাকার চেক তুলে দিলেন উলুবেড়িয়ার পুরসভার চেয়ারম্যান অভয় দাস।

এদিন বিকালে বনমালা দেবী তার মেজ মেয়ে লক্ষী বর্মন ও স্থানীয় কাউন্সিলর অতিরঞ্জন অধিকারীর সাথে উলুবেড়িয়া পুরসভায় এসে চেক গ্রহণ করেন। উল্লেখ্য গত রবিবার সন্ধ্যায় পশ্চিম বাউড়িয়া রাজবংশী পাড়া শ্মশান কালি মন্দির সংলগ্ন এলাকায় বীরগতি প্রাপ্ত বাবলু সাঁতারার পূর্ণ অবয়ব মুর্তির আবরন উন্মোচন করেন জ‌ওয়ানের স্ত্রী মিতা সাঁতরা। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সি আর পি এফ এর কম্যান্ডন্ট এস এন মন্ডল, উলুবেড়িয়া পুরসভার চেয়ারম্যান অভয় দাস, স্থানীয় কাউন্সিলর অসিরঞ্জন অধিকারী প্রমুখ।

সেখান থেকেই বীরগতি প্রাপ্ত পরিবারের হাতে পুরসভার পক্ষ থেকে পঞ্চাশ হাজার তুলে দেওয়ার ঘোষণা করেছিলেন চেয়ারম্যান অভয় দাস। পাশাপাশি পূর্ণ অবয়ব মুর্তির উপর শেড এবং হাইমাস্ট আলো বসানোর কথাও জানান। স্থানীয় কাউন্সিলর অসিরঞ্জন অধিকারী বলেন বীরগতি প্রাপ্ত জওয়ানের স্ত্রীর সাথে আলোচনা করে নির্দিষ্ট জায়গা চিহ্নিত করে বীরগতি প্রাপ্ত জ‌ওয়ানের স্মরণে একটি বড় গেট নির্মাণ করা হবে। উল্লেখ্য ২০১৯ সালের ১৪ই ফেব্রুয়ারি জম্মু থেকে শ্রীনগর যাওয়ার পথে জঙ্গি আক্রমণে বীরগতি প্রাপ্ত হয়েছিলেন উলুবেড়িয়ার পশ্চিম বাউড়িয়ার চককাশির ছেলে বাবলু সাঁতারা।

Author: নিজস্ব সংবাদদাতা