হুইল ছিপে আঠারো কেজি ওজনের ভেটকি ধরলেন এক ব্যাক্তি

নিজস্ব সংবাদদাতা : আঠারো কেজি ভেটকি হুইল ছিপে ধরলেন এক ব্যাক্তি। মঙ্গলবার সকালে তরুণ বেরা নামে ওই ব্যাক্তি ভাগীরথী নদী থেকে এই বৃহদাকার মাছটি ধরেন। অবশ্য মাছটি নদী থেকে তুলতে তরুণবাবুর সময়ও লেগেছে প্রায় দেড় ঘন্টা। মাছটি বিক্রির জন্য আনা হয় উলুবেড়িয়া এগারো ফটক বাজারে। এই খবরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। মাছটিকে দেখতে ভিড় জমান লোকেরা। মাছটির দামও উঠল ১২ হাজার টাকা। মাছটি কেনেন ব্যবসায়ী নেপাল পাখিরা।

পেশায় এমব্রয়ডারি কর্মী তরুণবাবু দক্ষিণ ২৪ পরগনায় কাজ করেন। এদিন তিনি কাজে না গিয়ে নদীতে ছিপ ফেলতে যান। ছিপ ফেলা তার নেশা। প্রায়ই তিনি নদীতে ছিপ ফেলতে যান। তেমনি এদিনও গিয়েছিলেন। তরুণবাবু জানান, এদিন সকাল ছটা থেকে ছিপ ফেলছিলেন। খানিক পরেই হুইল ছিপের ডোরে টান পড়ে। যথেষ্ট জোরদার টান। বুঝতে পারি বড় কিছু পড়েছে। তুলে দেখি বিরাট মাছ। ওজন করলে দেখা যায় ১৮ কেজি।

তরুণবাবু জানান মাছটি ধরতেও তাকে বেশ কসরত করতে হয়েছে। দেড় ঘন্টা ধরে মাছটিকে নদীতে তিনি খোলাতে থাকেন। পরে মাছটি ক্লান্ত হয়ে নদীর পাড়ের কাছে এলে তরুণবাবু নদীতে ঝাঁপিয়ে পড়েন। এত বড় মাছ তিনি হুইল ছিপে ধরতে পারব তা কার্যত ভাবতে পারেননি। প্রসঙ্গত এর আগে তিনি ৫, ৭ কেজি ওজনের ভেটকি ধরেছেন কয়েকবার। তারপর আজ ১৮ কেজি ওজনের মাছ ধরলেন। ক্রেতা তথা ব্যবসায়ী নেপালবাবু বলেন, এটা সত্যিই ভালো বিষয় যে নদীতে এত বড় আকারের মাছও পাওয়া যাচ্ছে। সাধারণত এত বড় মাছ আমাদের এখানকার নদীতে পাওয়া যায় না

Author: নিজস্ব সংবাদদাতা