এসএফআইয়ের পঞ্চাশ বছর, হাওড়ায় মিছিলে পা মেলালেন হাজারো নবীন-প্রবীণ

নিজস্ব সংবাদদাতা : এযেন নবীন আর প্রবীণের মহামিলোনৎসব। বাম ছাত্র সংগঠনের সুবর্ণ জয়ন্তীর সমাপ্তি অনুষ্ঠানে এছবিই উঠে এলো হাওড়ায়। ভারতের ছাত্র ফেডারেশনের সুবর্ণ জয়ন্তী বর্ষের সমাপ্তি উপলক্ষ্যে জেলায় জেলায় পথে নেমেছেন ছাত্র-যুবরা। তাদের সাথে পা মিলিয়েছেন সংগঠনের প্রাক্তনীরাও। বুধবার সংগঠনের ৫০ বছরের সমাপ্তি উপলক্ষ্যে হাওড়া শহরেও এসএফআইয়ের তরফে একাধিক কর্মসূচির আয়োজন করা হয়েছিল।

বুধবার দুপুরে হাওড়ার কদমতলা থেকে বঙ্কিম পার্ক অব্ধি বিশাল পদযাত্রায় পা মেলান হাজার দু’য়েক বাম কর্মী-সমর্থক। এদিন নবীনের পাশাপাশি প্রবীণদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো। হাতে ঝান্ডা, মুখে স্লোগান, চোখে নস্টালজিয়ার ছাপ। এনিয়েই মিছিল এগোতে থাকে গন্তব্যস্থলের পথে। মিছিলের শেষে বঙ্কিম পার্কে বিশাল সমাপ্তি সভার আয়োজন করা হয়।

এদিন এসএফআইয়ের তরফে বেশ কয়েকজনকে সংবর্ধনা জানানো হয়। এর পাশাপাশি, বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। এদিনের সভায় উপস্থিত ছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, বামফ্রন্ট নেতা দীপক দাশগুপ্ত, বিপ্লব মজুমদার, শ্রীদীপ ভট্টাচার্য সহ অন্যান্যরা। আয়োজকরা জানান, আমাদের আপোষহীন লড়াইয়ের ৫০ বছরের এই সমাপ্তি অনুষ্ঠানে নবীনের পাশাপাশি প্রবীণদের উপস্থিতি আমাদেরকে ভীষণভাবে উজ্জীবিত করেছে।

Author: নিজস্ব সংবাদদাতা