উলুবেড়িয়ায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ, আবারও পঞ্চায়েত দখলের পথে তৃণমূল

নিজস্ব সংবাদদাতা : রাজ্যের বিভিন্ন প্রান্তের মতো নির্বাচন পরবর্তী সময়ে গ্রামীণ হাওড়ায় বিজেপির ভাঙন অব্যাহত। বিধানসভা ভোটের পর বিজেপির দখলে থাকা বাসুদেবপুর ও বেলারী গ্রাম পঞ্চায়েতের দখল নিয়েছে তৃনমূল।

পাশাপাশি, জোয়ারগড়ী অঞ্চলের প্রধানের মৃত্যুর পর প্রধান হয়েছিলেন তৃনমূলের পঞ্চায়েত সদস্য। বৃহস্পতিবার বিজেপির দখলে থাকা উলুবেড়িয়া উত্তর বিধানসভার বানীবন গ্রাম পঞ্চায়েতের ৫ জন বিজেপি সদস্য ও ফর‌ওয়ার্ড ব্লকের এক সদস্য এদিন ঘাসফুল শিবিরে যোগ দিলেন। জানা গেছে, ২৪ টি পঞ্চায়েত আসন বিশিষ্ট বানীবন গ্রাম পঞ্চায়েতের ১৩ টি ছিল বিজেপির দখলে, ১০ টি পেয়েছিল তৃনমূল কংগ্রেস ও একটি আসনে জয়ী হয়েছিলেন ফর‌ওয়ার্ড ব্লকের প্রার্থী।

বর্তমানে তৃনমূলের সদস্য সংখ্যা বেড়ে হলো ১৬ ও বিজেপির সদস্য সংখ্যা কমে দাঁড়ালো ৮। বৃহস্পতিবার করাতবেড়িয়ায় তৃনমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ে তাদের হাতে দলীয় পতাকা তুলে দেন উলুবেড়িয়া উত্তর কেন্দ্রের বিধায়ক নির্মল মাজি।

তিনি বলেন, আগামী ৭ দিনের মধ্যে বানীবন গ্রাম পঞ্চায়েতের বিজেপির প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনা হবে এবং তৃনমূল কংগ্রেস বানীবন পঞ্চায়েতের দখল নেবে। পাশাপাশি, অন্যদল থেকে আসা কয়েক হাজার কর্মী-সমর্থকদের নিয়ে বিজয় উৎসব পালন করা হবে বলেও তিনি জানান। অন্যদিকে, হাওড়া গ্রামীণ জেলা বিজেপির সভাপতি প্রত্যুষ মন্ডল জানান, ক্রমাগত ভয় ও প্রলোভন দেখিয়ে বিজেপি পরিচালিত পঞ্চায়েত দখল করছে তৃণমূল।

Author: নিজস্ব সংবাদদাতা