‘লক্ষ্মী-ছাড়া’ তৃণমূল! মন্ত্রিত্ব থেকে ইস্তফা লক্ষ্মীরতন শুক্লার, হাওড়ায় ভাঙনের সম্ভাবনা

নিজস্ব সংবাদদাতা : রাজীব বন্দ্যোপাধ্যায়কে নিয়ে প্রবল জল্পনার মাঝেই মঙ্গলবার মন্ত্রীত্ব থেকে ইস্তফা দিলেন রাজ্যের ক্রীড়া ও যুবকল্যাণ দপ্তরের প্রতিমন্ত্রী তথা হাওড়া সদর তৃণমূল কংগ্রেসের সভাপতি প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মীরতন শুক্লা।

সূত্রের খবর, ইতিমধ্যেই তিনি মুখ্যমন্ত্রীর কাছে ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন এবং তা গৃহীত হয়েছে বলে জানা গেছে। এর পাশাপাশি, তিনি হাওড়ার (সদর) তৃণমূল জেলা সভাপতি পদ থেকেও ইস্তফা দিয়েছেন বলে জানা গেছে। রাজনৈতিক মহলের মতে, লক্ষ্মীর বিধায়ক পদ থেকে পদত্যাগ করা কার্যত সময়ের অপেক্ষা। যদিও, প্রাক্তন ক্রিকেটারের ঘনিষ্ঠ সূত্রে খবর, এখনই তিনি বিধায়ক পদ থেকে ইস্তফা দিচ্ছেন না।

ভোটের কয়েকমাস আগেই লক্ষ্মীর এহেন পদক্ষেপ তৃণমূলের গড় বলে পরিচিত হাওড়ায় যে বেশ প্রভাব ফেলবে তা কার্যত মেনে নিচ্ছেন দলের কর্মীরা। উল্লেখ্য, ২০১৬ সালে শাসক দলে যোগ দিয়েছিলেন লক্ষ্মীরতন শুক্লা৷ রাজনৈতিক মহলের মতে, খুব দ্রুত তৃণমূল সুপ্রিমোর স্নেহভাজন হয়ে উঠেছিলেন এই তরুণ নেতা। রাজীব বন্দ্যোপাধ্যায়ের মতোই লক্ষ্মীরতন শুক্লার সঙ্গেও হাওড়া জেলার চেয়ারম্যান এবং মন্ত্রী অরূপ রায়ের দ্বন্দ্ব তৈরি হয়েছিল৷

ফলে কাজের ক্ষেত্রেও বিভিন্ন সমস্যা দেখা দিচ্ছিল৷ সূত্রের খবর, হাওড়াতে খুব দ্রুত বেশ কয়েকজন তাবড় নেতা দল পরিবর্তন করতে পারেন। তবে লক্ষ্মী কি শুভেন্দু অধিকারীরই পথ অনুসরণ করতে চলেছেন? — এখন এই প্রশ্নই ঘুরে বেড়াচ্ছে রাজনৈতিক মহলে।

Author: নিজস্ব সংবাদদাতা