NRC ও CAA এর বিরুদ্ধে অভিনব প্রতিবাদ দেখা গেল উলুবেড়িয়ার একটি বিয়ের অনুষ্ঠানে

নিজস্ব সংবাদদাতা : গোটা দেশের মতো নাগরিকপঞ্জী, নাগরিকত্ব সংশোধনী আইন ও ন্যাশনাল পপুলেশন রেজিস্ট্রেশনের বিরুদ্ধে গোটা পশ্চিমবঙ্গ জুড়ে চলছে আন্দোলন, মিটিং ও মিছিল। কিছুদিন আগেই এই আন্দোলনকে কেন্দ্র করে উত্তাল হয়েছিল গোটা উলুবেড়িয়া।

এবার নাগরিকপঞ্জী, নাগরিকত্ব সংশোধনী আইন ও ন্যাশনাল পপুলেশন রেজিস্ট্রেশনের বিরুদ্ধে অভিনব প্রতিবাদ দেখা গেল উলুবেড়িয়ার একটি বিয়ের আশীর্বাদী অনুষ্ঠানে। উলুবেড়িয়ার পারিজাত এলাকার বাসিন্দা পেশায় ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার সাহাজান মোল্লা।

উলুবেড়িয়ার সিজবেড়িয়ার এক যুবতীর সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হতে চলেছেন তিনি। রবিবার ছিল আশির্বাদী দিন। সেই উপলক্ষে হবু স্ত্রীর বাড়িতে পাঠানো তত্বের মধ্যে দিয়েই করেছেন প্রতিবাদ। আর্শীবাদীর বিভিন্ন ধরনের মিষ্টি, সন্দেশ, চকলেট, শাড়ি সহ সাজগোজের জিনিস বা গহনার‌ বাক্স সবকিছুর উপরেই নো এনআরসি ও নো সিএএ লেখা স্টিকার।

অভিনব এই প্রতিবাদে খুশি কনে পক্ষ থেকে শুরু করে এলাকার মানুষ। তাদের দাবি এই ভাবে অহিংস প্রতিবাদ‌ই কাম্য। রবিবার দুপুরে দেখা গেলো নো‌ এন‌আরসি ও নো সিএএ স্টিকার লাগানো গাড়িতে করে বর পক্ষের জনা পনেরো লোকজন।

প্রত্যেকটি তত্বের প্যাকেটের গায়েই লাগানো রয়েছে প্রতিবাদী স্টিকার। হবু বর সাহজাহানের দাবি এনআরসি ও সিএএ নিয়ে গোটা দেশে যেভাবে বিভাজন ছড়ানো হচ্ছে, তার প্রতিবাদেই তাদের এই উদ্যোগ।

Author: নিজস্ব সংবাদদাতা