তৃনমূল বিজেপি সংঘর্ষ, বাড়ি ভাঙচুর এবং ব্যাপক বোমাবাজিতে উত্তপ্ত বাগনান

নিজস্ব সংবাদদাতা : তৃনমূল বিজেপি সংঘর্ষে উত্তপ্ত বাগনান থানার ম্যানলক খালপাড় এলাকা। এলাকার বিজেপি কর্মীদের মারধর, বাড়ি ভাঙচুর এবং ব্যাপক বোমাবাজির অভিযোগ তৃনমূলের বিরুদ্ধে। বোমার আঘাতে বারোজন মহিলা। ঘটনাটি ঘটেছে সোমবার বিকালে বাগনানের দেউলটির ম্যানলক খালপাড় এলাকায়। অভিযোগ সোমবার বেলা থেকে এলাকায় দাপিয়ে বেরাচ্ছিল তৃনমূলের বাইক বাহিনী। বেশ কয়েকজন বিজেপি কর্মীদের মারধোরের পাশাপাশি বেশ কয়েকটি বিজেপি কর্মী সমর্থকদের বাড়িতে ভাঙচুর চালায় তারা। বিকালে এলাকার মহিলারা প্রতিরোধ গড়ে তুলতে কিছুটা পিছিয়ে যায় তৃনমূলের লোকজন।

অভিযোগ এর পরেই তাদের লক্ষ্য করে ব্যাপক বোমাবাজি শুরু করে তৃনমূলের লোকজন। এই ঘটনায় আহত হয় বিজেপি’র বারোজন মহিলা সমর্থক। এরপরেই বিশাল পুলিশ বাহিনী ও র‌্যাফ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বোমার আঘাতে আহত দশজন মহিলাকে প্রথমে নিয়ে যাওয়া হয় বাগনান গ্রামীণ হাসপাতালে। আঘাত গুরুতর হওয়ায় তাদের মধ্যে পাঁচজনকে উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ঘটনাস্থলে উত্তেজনা থাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এক আহত মহিলা অপর্না জানা বলেন সকাল থেকেই তৃনমূলের লোকজন বাইক নিয়ে এলাকায় ঘুরছিল। বিকালের দিকে ছেলেকে স্কুল থেকে আনতে যাচ্ছিলাম।

ঝামেলা দেখে দাঁড়িয়ে পড়ি। তখন‌ই তৃনমূলের লোকজন বোমা ছুঁড়লে, সেটি আমার পায়ে এসে লাগে। আরেক আহত মহিলা মঙ্গলা প্রামাণিক বলেন নাতনিকে স্কুল থেকে নিয়ে বাড়ি ফিরছিলাম। হটাৎ তৃনমূলের বাইক বাহিনী তাড়া করলে, সবার সাথে দৌড় লাগাই‌। তখনই পিছন থেকে বোমার আঘাত লাগে। বিজেপি’র হাওড়া গ্রামীণ জেলার সাধারণ সম্পাদক প্রত্যুষ মন্ডল বলেন তৃনমূলের লোকজন বিজেপি কর্মী সমর্থকদের মারধোর করে বাড়ি ভাঙচুরের পাশাপাশি মহিলাদের লক্ষ্য করে বোম ছুঁড়েছে। এই ঘটনাই প্রমাণ করে বাংলায় গনতন্ত্র নেই। গোটা রাজ্যের মতো এখানেও বিজেপি’র প্রভাব বাড়ছে। তৃনমূলের দেওয়ালে পিঠ ঠেকে গেছে।

তাই এই ধরনের ঘটনা ঘটাচ্ছে। তিনি আরো বলেন পশ্চিমবঙ্গের পুলিশ অসহায় হয়ে পড়েছে। প্রতিটি ঘটনার ক্ষেত্রে তৃনমূলের লোকজন এলাকায় ঢুকে ভাঙচুর, বোমাবাজি করে চলে যাওয়ার পর সেখানে পুলিশ পৌঁছাচ্ছে। এই ভাবে চলতে পারেনা। মানুষ এর উপযুক্ত জবাব দেবে। সমস্ত অভিযোগ অস্বীকার করে বাগনানের বিধায়ক অরুনাভ সেন বলেন কয়েকদিন ধরেই আমাদের এই এলাকার কর্মীদের উপর অত্যাচার চালাচ্ছিল এলাকার বিজেপি’র সাথে যুক্ত লোকজন।

আজ আমাদের অঞ্চল সভাপতি আয়ুব আলীর নেতৃত্বে আমাদের কর্মীরা এই এলাকা পরিদর্শনে যায়। সেখান থেকে ফেরার পথে বিজেপি’র লোকজন লাঠি, বাঁশ, কাটারী নিয়ে তাদের উপর অতর্কিত হামলা চালায়। এই ঘটনায় আমাদের পাঁচজন কর্মী সমর্থক জখম হয়েছে। পাঁচটি বাইক ভাঙচুর করা হয়েছে। আমরা বাগনান থানায় অভিযোগ দায়ের করেছি। পুলিশকে বলেছি যথাযথ আইনি ব্যাবস্থা গ্রহন করতে।

Author: নিজস্ব সংবাদদাতা