সাধারণ মানুষকে স্বস্তি দিতে সরকারি মূল্যে পেঁয়াজ বিক্রি শুরু হল উলুবেড়িয়া ১ নম্বর ব্লক অফিসে

নিজস্ব সংবাদদাতা : রাজ্যজুড়ে পেঁয়াজের দাম আকাশ ছোঁয়া। সাধারণ মানুষকে একটু স্বস্তি দিতে রাজ্যের বিভিন্ন জায়গায় সরকারি মূল্যে পেঁয়াজ বিক্রি শুরু করেছে রাজ্য সরকার। তেমনি উলুবেড়িয়া ১ নম্বর ব্লকের উদ্যোগে একটি মহিলা স্বনির্ভর গোষ্ঠীর সহায়তায় সরকারি করে বিক্রি শুরু হল উলুবেড়িয়া ১ নম্বর ব্লক অফিসে।

মঙ্গলবার সকাল থেকেই ৫৯ টাকা কেজি দরে পেঁয়াজ কিনতে ব্লক অফিসের সামনে লাইন লাগান বহু সাধারণ মানুষ। এদিন প্রত্যেককে তাকে ৫০০ গ্রাম করে পেঁয়াজ বিক্রি করা হয়। এক ক্রেতা আক্তার খান জানান বাজারে পিঁয়াজের দাম ১৩০ থেকে ১৫০ টাকা। পিঁয়াজ কিনতে গেলেই পকেট খালি হয়ে যাচ্ছে।

সেখানে মাত্র ৫৯ টাকা কেজি দরে পিঁয়াজ কিনতে পেরে ভালো লাগছে। সরকারি উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন আরও বেশি করে মানুষের কাছে কম দামে পিঁয়াজ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করলে ভালো হবে।

উলুবেড়িয়া 1 নম্বর ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক কার্তিক চন্দ্র দাস বলেন ব্লক এর উদ্যোগে ১ নং ব্লকে পিঁয়াজ বিক্রি শুরু হয়েছে। আমাদের হীরাপুর গ্রাম পঞ্চায়েতের আনন্দধারার সাথে যুক্ত হীরাপুর বহুমুখী সংঘের মহিলারা এই পিঁয়াজ বিক্রির কাজ করছে।

তিনি আরো বলেন সরকারের নির্ধারিত মুল্যে ৫৯ টাকা কেজি দরে প্রত্যেক ক্রেতাকে আজ ৫০০ গ্রাম করে পিঁয়াজ দেওয়া হয়েছে। তিনি আরো বলেন চাহিদা অনুযায়ী উলুবেড়িয়া ১ নং ব্লকের ৯টি গ্রাম পঞ্চায়েতের জন্য ৯ কুইন্টাল পিঁয়াজ ধার্য করা হয়েছে। এই ৯ কুইন্টাল শেষ হয়ে গেলে আবার চাহিদা অনুযায়ী পিঁয়াজ আনা হবে। যতদিন পর্যন্ত সরকারী নির্দেশ থাকবে ততদিন এই পিঁয়াজ বিক্রি চলবে বলে তিনি জানান।

Author: নিজস্ব সংবাদদাতা