তৃণমূলের বড়সড় সাংগঠনিক রদবদল, হাওড়া গ্রামীণের নতুন সভাপতি অরুণাভ সেন

নিজস্ব সংবাদদাতা : একুশের ভোটে সাফল্যের পরই এক ব্যক্তি এক পদে হাঁটার ইঙ্গিত মিলেছিল। এবার সেই পথেই হাঁটল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। হাওড়া গ্রামীণ জেলা সহ রাজ্যের বিভিন্ন জেলায় সংগঠনের ব্যাপক রদবদল করল তৃণমূল। এমনকি সংগঠনকে মজবুত করতে আরও বেশ কয়েকটি পদক্ষেপ নিয়েছে ঘাসফুল শিবির। হাওড়া গ্রামীণ জেলা তৃণমূল কংগ্রেসের নতুন সভাপতি নির্বাচিত হলেন বাগনানের তিনবারের বিধায়ক অরুণাভ সেন।

পাশাপাশি, চেয়ারম্যান পদে নির্বাচন করা হয়েছে উদয়নারায়ণপুরের বিধায়ক সমীর কুমার পাঁজাকে। অন্যদিকে, হাওড়া গ্রামীণের মহিলা তৃণমূল কংগ্রেস ও তৃণমূল যুব কংগ্রেসের দায়িত্ব দেওয়া হয়েছে যথাক্রমে সাঁকরাইলের বিধায়ক প্রিয়া পাল ও দেবাশিস ব্যানার্জীকে। তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির সভাপতি হিসাবে দেওয়া হয়েছে অরূপেশ ভট্টাচার্যকে।

উল্লেখ্য, হাওড়া গ্রামীণ জেলা তৃণমূল কংগ্রেসের পূর্বতন সভাপতি পুলক রাজ্যের ক্যাবিনেট মন্ত্রী হয়েছেন। অন্যান্য মন্ত্রীদের মতো পুলক বাবুকেও জেলা সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। অন্যদিকে, হাওড়া জেলার রাজনীতিতে পরিচিত নাম অরুণাভ সেন। যিনি রাজা নামেই বেশি পরিচিত। বাগনান কলেজের ছাত্র রাজনীতি থেকে তাঁর উত্থান। রাজ্যে পালাবদলের সময় থেকেই বিধায়ক নির্বাচিত হন বাগনানের খালোড়ের বাসিন্দা অরুণাভ সেন। এবাএ তার উপরই হাওড়া গ্রামীণে আস্থা রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Author: নিজস্ব সংবাদদাতা