‘তপশিলি সংলাপ’ কর্মসূচিতে মানুষের অভাব-অভিযোগ শুনলেন উদংয়ের তৃণমূলের প্রতিনিধিরা

নিজস্ব সংবাদদাতা: তপশিলি সম্প্রদায়ের মানুষের দরবারে পৌঁছে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভিন্ন জনহিতকর প্রকল্প ও কর্মকান্ড তুলে ধরতে ‘তপশিলি সংলাপ’ নামক বিশেষ কর্মসূচির আয়োজন করেছে তৃণমূল। বুধবার বিকালে গ্রামীণ হাওড়ার আমতা-১ ব্লকের উদং-১ গ্রাম পঞ্চায়েতের ফতেপুর গ্রামের তপশিলি পাড়ায় এই কর্মসূচি অনুষ্ঠিত হল। তৃণমূল কংগ্রেসের তপশিলি প্রতিনিধিরা সংশ্লিষ্ট এলাকায় বাড়ি বাড়ি গিয়ে মানুষের সাথে কথা বলেন।তাদের অভিযোগ শোনেন।

রবীন আদক, কার্তিক ঘোড়ুইদের কেউ তুলে ধরলেন ‘জয় বাংলা’ প্রকল্পে টাকা না পাওয়ার কথা, আবার কেউ পিএইচই প্রকল্পে জল পরিষেবা না পাওয়ার অভিযোগ করলেন। সঙ্গে সঙ্গেই মিলল কাজ। রবীন আদকের কথায়, “আমি দীর্ঘদিন ধরে ‘জয় বাংলা’ পেনশনের জন্য আবেদন করার চেষ্টা করেও পারিনি। আজ ওনাদের বলতেই সমস্যার সমাধান হল।” মানুষের অভাব-অভিযোগ শোনার পাশাপাশি বিভিন্ন সরকারি প্রকল্প ও সুবিধার কথা তাঁরা তুলে ধরেন।

এর পাশাপাশি, বিজেপি শাসিত রাজ্যের দলিতদের বর্তমান অবস্থার কথাও তুলে ধরেন তপশিলি প্রতিনিধিরা। এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন আমতা গ্রাম পঞ্চায়েতের প্রধান তুষারকর সিং, বিশিষ্ট যুব নেতা অরুণ খাঁ, এই কর্মসূচির কো-অর্ডিনেটর সুমন্ত সাউ, আমতা-১ পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ লক্ষ্মীরাণী মান্না, উদং-১ গ্রাম পঞ্চায়েতের উপ-প্রধান সুনীল পাত্র সহ অন্যান্যরা।

প্রসঙ্গত, একুশের বিধানসভাকে সামনে রেখে ইতিমধ্যেই রণকৌশল সাজাতে শুরু করেছে রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দলগুলি। প্রশান্ত কিশোরের মস্তিষ্কপ্রসূত বিভিন্ন কর্মসূচির মাধ্যমে তৃণমূল স্তরের মানুষের কাছে পৌঁছে যেতে উদ্যোগী হয়েছে এরাজ্যের শাসকদল। এবার তপশিলি সম্প্রদায়ভুক্ত মানুষের কাছে আরও বেশি করে পৌঁছে যাওয়ার লক্ষ্যেই তৃণমূল কংগ্রেস ‘তপশিলি সংলাপ’ নামক এই বিশেষ কর্মসূচির নিয়েছে বলে মনে করেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Author: নিজস্ব সংবাদদাতা