উলুবেড়িয়ায় উদ্বোধন হলো শ্রমিক মেলা ২০২০, উপকৃত হলেন ২৫৮১ জন শ্রমিক

নিজস্ব সংবাদদাতা : অসংগঠিত শ্রমিকদের কাছে শ্রম দফতরের সমস্ত সুযোগ সুবিধা, সহায়তা পৌঁছে দিতে রাজ্য জুড়ে চলছে সামাজিক সুরক্ষা মাস। এই উপলক্ষে রাজ্যের বিভিন্ন জায়গায় এই বিষয়ক শিবিরের আয়োজন করা হয়েছে বলে জানালেন শ্রম দফতরের যুগ্ম কমিশনার ( হাওড়া) রজত পাল। মঙ্গলবার উলুবেড়িয়া পুরসভার মাঠে শ্রমিক মেলা ২০২০ র উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি একথা জানান।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক পুলক রায়, ইদ্রিস আলী, উলুবেড়িয়া পুরসভার চেয়ারম্যান অভয় দাস, শ্রম দফতরের আধিকারিকগন সহ একাধিক বিশিষ্ট ব্যক্তিবর্গ। বিধায়ক পুলক রায় বলেন তৃনমূল সরকার মাত্র নয় বছরে রাজ্যের ২ লক্ষ ৮৪ হাজার ১৩০ জন অসংগঠিত ক্ষেত্রে কর্মরত শ্রমিকদের নাম নথিভুক্ত করেছে।

চৌত্রিশ বছরের বাম আমলে সংখ্যাটি ছিল মাত্র ১ লক্ষ ২৮ হাজার ১৪৮। তৃনমূলের আমলে যেখানে ৭০ হাজার ৯৭৭জন মানুষ সহায়তা পেয়েছেন, বাম আমলে সহায়তা পেয়েছিলেন ২৫০৫। তিনি বলেন বিরোধীরা বারবার অভিযোগ করেন এটি নাকি শুধু খেলা আর মেলার সরকার। তিনি বলেন মেলা হল শুধুমাত্র উপলক্ষ। আমাদের লক্ষ শ্রমিকদের সামাজিক সুরক্ষা প্রদান। তিনি পরিসংখ্যান দিয়ে বলেন শুধুমাত্র উলুবেড়িয়া মহকুমা এলাকার ২৫৮১ জন শ্রমিক উপকৃত হয়েছেন।

Author: নিজস্ব সংবাদদাতা