পিতার মৃত্যুবার্ষিকীতে পুলিশ বন্দনা, অভিনব উদ্যোগ বাগনানের এক পরিবারের

By নিজস্ব সংবাদদাতা

Published on:

নিজস্ব সংবাদদাতা : দেশজুড়ে করোনা যখন তার করাল থাবা বসিয়েছে তখনও পরিবার – পরিজনকে ত্যাগ করে সমাজকে সুরক্ষিত রাখার নিরন্তর লড়াই চালিয়ে যাচ্ছেন পুলিশ কর্মীরা। এবার বাবার মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে এই দুঃসময়ে পুলিশ কর্মীদের অদম্য লড়াইকে সম্মান জানাতে এগিয়ে এলো গ্রামীণ হাওড়ার বাগনানের হিজলক গ্রামের এক পরিবার।

জানা গেছে, প্রশান্ত দাসের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর দুই পুত্র সুরজিৎ ও সত্যজিৎ এবং একমাত্র কন্যা অর্পিতা আজ সকালে ৬ নং জাতীয় সড়কে কর্তব্যরত বাগনান ও রাজাপুর থানার পুলিশকর্মীদের বিশেষ সম্মান জ্ঞাপন করেন।

পাশাপাশি, দাস পরিবারের সদস্য – সদস্যারা বাগনান সাব-ট্রাফিক গার্ড ও রাজাপুর থানাতে গিয়েও পুলিশকর্মীদের বিশেষ সম্মান জানান। ফুল ছড়িয়ে বরণ করার পাশাপাশি হিজলকের দাস পরিবারের পক্ষ থেকে পুলিশ কর্মী ও সিভিক ভলান্টিয়ারদের হাতে পরিবেশবান্ধব ব্যাগে তুলে দেওয়া হয় পুষ্প স্তবক, গ্লুকোজ, পানীয় জল, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার।

প্রশান্ত দাসের পুত্র সুরজিৎ দাস জানান, “বাবার মৃত্যুবার্ষিকীতে প্রতিবছরই বাড়িতে অনুষ্ঠানের আয়োজন করা হয়। কিন্তু, এবার করোনা ও লকডাউনের জেরে তা সম্ভব হয়নি।অন্যদিকে, এই দুঃসময়ে দাঁড়িয়ে পুলিশকর্মীরা যেভাবে বটবৃক্ষ রূপে সাধারণ মানুষকে সুরক্ষা দিয়ে আগলে রেখেছেন তা সত্যিই অনন্য।

তাঁদের সম্মান জ্ঞাপন করলেই আমাদের বাবাকে সম্মান জানানো হবে বলে আমরা মনে করি। তাই তিন ভাই – বোন মিলে এই উদ্যোগ গ্রহণ করেছি। “বাবা-মা’য়ের শ্রাদ্ধানুষ্ঠান কিমবা মৃত্যুবার্ষিকীতে রক্তদান, বৃক্ষরোপণ সহ বিভিন্ন সামাজিক উদ্যোগ নিতে এখন অনেককেই দেখা যায়। তবে এই উদ্যোগ সত্যিই অভিনব বলে করছেন বাগনানের বহু মানুষ। সুরজিৎ বাবুদের এহেন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন পুলিশ কর্মীরাও।