উলুবেড়িয়ার কুলগাছিয়া থেকে উদ্ধার হলো একটি মৃত পূর্ণ বয়স্ক ময়াল সাপ

নিজস্ব সংবাদদাতা : দক্ষিণ পূর্ব রেলের হাওড়া খড়গপুর শাখার কুলগাছিয়া স্টেশনের কাছে রেল লাইনের ধার থেকে একটি পূর্ণ বয়স্ক মৃত ময়াল সাপ উদ্ধার করল বন দফতরের লোকজন। বৃহস্পতিবার সকালে রেল লাইনের ধারে মৃত ময়াল সাপটিকে পড়ে থাকতে দেখে বনদফতরে খবর দেয় স্হানীয় লোকজন। বন দফতরের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে মৃত ময়াল সাপটি উদ্ধার করে নিয়ে যায় ।

কোথা থেকে কিভাবে এখানে ময়াল সাপটি এলো? এবং তার মৃত্যুর কারন ক্ষতিয়ে দেখতে ময়াল সাপটিকে ইতিমধ্যে গড়চুমুক প্রানী চিকিৎসা কেন্দ্রে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়ালটির মাথায় ও শরীরের আঘাতের চিহ্ন রয়েছে বলে জানা গেছে। সাপটি উদ্ধারের পর বন দফতরের উলুবেড়িয়ার রেঞ্জ অফিসার উৎপল সরকার বলেন এটি একটি ইন্ডিয়ান রক পাইথন । প্রায় সাড়ে আট ফুট লম্বা । 

প্রসঙ্গত হাওড়া গ্রামীণ জেলায় এখনো পর্যন্ত কোনো ইন্ডিয়ান রক পাইথনের দেখা পাওয়া যায়নি । এ প্রসঙ্গে বন দফতরের অনুমান, কোনো ভাবে পাথর বোঝাই মালগাড়ির সাথে সাপটি  এখানে চলে এসেছে। স্হানীয় লোকজনের অনুমান ট্রেনের চাকায় পিষ্ট হয়ে মারা গেছে পাইথনটি। যদিও পাইথনের মৃত্যুর কারন ক্ষতিয়ে দেখতে ময়নাতদন্তের সাহায্য নিচ্ছে বন দফতর। উৎপল সরকার জানান ইন্ডিয়ান রক পাইথন মূলত ঘন জঙ্গলে পাহাড়ি এলাকায় থাকতে পছন্দ করে। উত্তরবঙ্গ ছাড়াও আসাম,ওড়িশাতে এদের দেখা মেলে। 

Author: নিজস্ব সংবাদদাতা