বাগনানে বোমা ফেটে আহত দশ বছরের শিশু, উস্কে দিল বর্ধমানের স্মৃতি

নিজস্ব সংবাদদাতা : কয়েকদিন আগেই বর্ধমানে বোমা ফেটে প্রাণ গিয়েছিল এক শিশুর। সপ্তাহ ঘুরতে না ঘুরতেই ফের সেই স্মৃতিকে উস্কে গ্রামীণ হাওড়ার বাগনানে বোমা ফেটে আহত হল এক বছর দশেকের শিশু। পুলিশ সূত্রে জানা গেছে, আহত শিশুটির নাম শেখ রামিজ। শিশুটি বাগনান থানার রবিভাগ গ্রামের বাসিন্দা।

অভিযোগ, রবিভাগ গ্রামের একটি বাড়িতে তাজা বোমা মজুত করা ছিল। সেই বাড়িতেই খেলতে যায় বছর দ’শেকের রামিজ। শিশুটি বল ভেবে একটি বোমা তুলে নেয়। খেলার জন্য তা বাইরে নিয়ে আসতে যায়। সেই সময় বাড়ির অন্যান্যরা তা দেখতে পেয়ে চিৎকার করে শিশুটিকে বোমটি ফেলে দিতে বলে। আর তা শুনে বোমটি মাটিতে ফেলে দিলে সাথে সাথে ফেটে যায়।

এই ঘটনার পর শিশুটিকে উদ্ধার করে বাগনান গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে প্রাথমিক চিকিৎসার পর তাকে ছেড়ে দেওয়া হয়। তবে রামিজের ডান হাতের বেশ কিছুটা অংশ পুড়ে গেছে বলে জানা গেছে। বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে আসে বাগনান থানার পুলিশ।

শিশুটির বাবার অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই ওহিদুল নামের একজনকে গ্রেফতার করেছে বাগনান থানার পুলিশ। অভিযুক্ত ওহিদুলকে বৃহস্পতিবার উলুবেড়িয়া মহকুমা আদালতে তোলা হলে বিচারক সাত দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Author: নিজস্ব সংবাদদাতা