আমতা ফেসবুক গ্রুপের পক্ষ থেকে রাখি বন্ধন কর্মসূচি পালিত হল

নিজস্ব সংবাদদাতা : আজ মহান স্বাধীনতা দিবসের পাশাপাশি সারা দেশ জুড়ে পালিত হচ্ছে রাখী বন্ধনের উৎসব।সবার মধ্যে ভাতৃত্ববোধ ও মানবতাবোধ ছড়িয়ে দিতেই আয়োজন করা হয় এই উৎসব।গতকাল শ্রাবণ মাসের পূর্ণিমা তিথি পড়ে গেলেও আজকে যেহেতু সূর্যোদয় হয়েছে তাই সারাদেশে আজকেই এই উৎসবটি পালন করা হচ্ছে।

ইতিহাস বলছে,১৫৩৫ খ্রীষ্টাব্দে গুজরাটের সুলতান বাহাদুর শাহ চিতোর আক্রমণ করলে চিতোর বিধবা রানী কর্ণবতী মুঘল সম্রাট হুমায়ুনের কাছে একটি রাখী পাঠিয়ে সাহায্য প্রার্থনা করেছিলেন।এছাড়াও ১৯০৫ খ্রীষ্টাব্দের ১৬ অক্টোবর রবীন্দ্রনাথ ঠাকুর ও রামেন্দ্রসুন্দর ত্রিবেদী বঙ্গভঙ্গ রোধ করার জন্য সকলকে রাখী পড়িয়ে দিয়েছিলেন। ফলে রাখী উৎসব ঐতিহাসিক কাল থেকেই একটি সর্বজনীন উৎসব হিসাবে পরিগণিত হয়ে আসছে।আজকে রাখি পূর্ণিমার ঠিক এই বৈশিষ্ট্যেরই বহি:প্রকাশ ঘটল হাওড়া জেলার আমতায়।

এদিন সকাল থেকেই জনপ্রিয় আমতা ফেসবুক গ্রুপের পক্ষ থেকে আমতা থানার সামনে আয়োজন করা হল রাখি পূর্ণিমার বিশেষ এক কর্মসূচির। আর এই কর্মসূচীর অঙ্গ হিসাবে তারা পথচলতি সাধারণ মানুষ থেকে শুরু করে আমতা থানার পুলিশ কর্মীদের রাখী পড়িয়ে সৌভ্রাতৃত্বের বার্তা পৌঁছে দিলেন। এর পাশাপাশি আমতা থানার পুলিসও এদিনের এই উৎসবে সামিল হলেন।তারাও সাধারণ মানুষদের হাতে রাখী পড়িয়ে দিলেন।সঙ্গে ছিল মিষ্টি মুখ করার পর্বও।

Author: নিজস্ব সংবাদদাতা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *