‘LIVE PUJO’ সিস্টেম চালু করে এই পরিস্থিতিতে মুশকিল আসানের চেষ্টা করল এক অ্যাপ সংস্থা

নিজস্ব সংবাদদাতা : করোনার জেরে দেশজুড়ে চলছে ২১ দিনের দীর্ঘ লকডাউন। ইতিমধ্যে লকডাউনের মেয়াদ আরও বাড়ার ইঙ্গিত মিলেছে। নিত্যদিনের বিভিন্ন কাজকর্মের মতো এই ভাইরাসের ঠেলায় গৃহস্থের বাড়িতে পুজোও কার্যত লাটে উঠেছে। সোশ্যাল ডিস্ট্যান্স বজায় রাখতে অনেক আগেই পুরোহিতরা যজমানদের বাড়িতে যাওয়া বন্ধ করেছেন।

এরকমই এক সংকটময় পরিস্থিতিতে জন্ম থেকে মৃত্যু কোন কাজেই দেখা মিলছে না পুরোহিত মশাইদের। যার জেরে মানুষজনও মহাসমস্যার সম্মুখীন হয়েছেন। আর ঠিক এই সময়েই ‘LIVE PUJO’ সিস্টেম চালু করে কিছুটা মুশকিল আসানের চেষ্টা করল ’10karma.com’ নামক একটি বিশেষ অ্যাপ।

সূত্রের খবর, সত্যনারায়ন পুজো থেকে মঙ্গলচন্ডী কিমবা নামকরনের জন্য যজ্ঞ সমস্তটাই হবে একেবারে নিষ্ঠা সহকারে। ’10karma.com’ ওয়েবসাইট থেকে ‘LIVE PUJO’ অপশনে গিয়ে বুক করলেই পুরোহিত নিজে থেকেই ফোন করে সমস্ত নির্দেশিকা বুঝিয়ে দেবেন। আর ফোনের ওপারে থাকা পুরোহিতের মন্ত্রেই সেরে ফেলতে হবে আরতি এবং অঞ্জলি।

সংস্থার তরফে আরও জানানো হয়েছে, লকডাউন পর্ব শেষ হওয়ার পর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে পুরোহিতরা আবারও আগের মতোই বাড়িতে বাড়িতে পৌঁছে যাবেন কুমন্ডলীর হাতে। সোশ্যাল ডিস্ট্যান্সিং মেনে ঘরে থেকেও যদি এভাবে মানুষজনকে পরিষেবা দেওয়া যায় – তবে মন্দ কি!

Author: নিজস্ব সংবাদদাতা