চলে গেলেন শ্যামপুরের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব বিমল কুমার পাল, কোভিড কাড়ল স্বামী-স্ত্রী’কে

নিজস্ব প্রতিবেদক : চলে গেলেন গ্রামীণ হাওড়ার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রাক্তন শিক্ষক বিমল কুমার পাল। জানা গেছে, তিনি বেশ কিছুদিন ধরে করোনায় আক্রান্ত ছিলেন। শুক্রবার সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জানা গেছে, বিমল বাবুর স্ত্রী উমা পত্রী পাল শ্যামপুর-২ ব্লকের নাওদা নয়নচন্দ্র বিদ্যাপীঠের শিক্ষিকা ছিলেন। কিন্তু তিনি শারীরিকভাবে অসুস্থ থাকায় তৎকালীন সময়ে বিমল বাবুই স্কুলে পড়াতে যেতেন। আদপে স্বীকৃতি না পেলেও তিনি হয়ে উঠেছিলেন সকলের প্রিয় ‘মাস্টারমশাই’।

শিক্ষকতার পাশাপাশি দীর্ঘদিন ধরে শ্যামপুর, বাগনান সহ গ্রামীণ হাওড়ার সাংস্কৃতিক জগতে উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছিলেন বিমল বাবু। সামাজিক কর্মকান্ডেও তিনি অগ্রণী ভূমিকা পালন করেছেন। বিমল বাবু বেশ কিছুদিন ধরেই করোনায় আক্রান্ত ছিলেন।

কিছুদিন আগে তাঁকে উলুবেড়িয়ার ইএসআই হাসপাতালের কোভিড ওয়ার্ডে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে সঞ্জীবন হাসপাতালের আইসিইউতে স্থানান্তরিত করা হয়। শুক্রবার সকাল ৭ টা ১৫ মিনিট নাগাদ সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জানা গেছে, সপ্তাহখানেক আগেই কোভিড কেড়ে নিয়েছে তাঁর স্ত্রীকে। বিমল বাবুর প্রয়াণে শোকস্তব্ধ গ্রামীণ হাওড়ার শিক্ষা ও সংস্কৃতি মহল।

Author: নিজস্ব সংবাদদাতা