নির্বাচনী হাতিয়ার! উলুবেড়িয়ায় পদযাত্রায় জোর প্রত্যুষের

নিজস্ব প্রতিবেদক : সকাল হলেই নিয়ম করে বেড়িয়ে পড়ছেন। কোনোদিন উলুবেড়িয়ার কোনো ওয়ার্ড অথবা চেঙ্গাইল বা বাউরিয়া। প্রার্থী হিসাবে নিজের নাম ঘোষণা হওয়ার পর থেকে এভাবেই জোরকদমে প্রচার চালাচ্ছেন উলুবেড়িয়া পূর্ব বিধানসভার বিজেপি প্রার্থী তথা হাওড়া গ্রামীণ জেলা বিজেপির সভাপতি প্রত্যুষ মন্ডল।

নির্বাচনী প্রচারে নেমে জনসংযোগের অন্যতম হাতিয়ার হিসাবে পদযাত্রার উপরই মূলত জোর দিয়েছেন এই তরুণ নেতা। প্রতিদিন নিয়ম করে তিনি একাধিক পদযাত্রায় অংশ নিচ্ছেন। পদযাত্রাতেও থাকছে অভিনবত্ব। বিজেপি কর্মী-সমর্থকদের উপস্থিতিও বেশ চোখে পড়ার মতো। এমনকি দিনকয়েক আগে উলুবেড়িয়া শহরে এক বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে তিনি উলুবেড়িয়া মহকুমা শাসকের কার্যালয়ে মনোনয়ন জমা করেছেন। শুক্রবারও তিনি একাধিক পদযাত্রায় অংশ নেন।

শুক্রবার সকালে উলুবেড়িয়া পৌরসভার ৬ ওয়ার্ডের বাউরিয়ায় একটি পদযাত্রায় অংশ নেন। দুপুরে এক তফশিলী পরিবারে খাওয়াদাওয়া সেরে ফের বিকালে উলুবেড়িয়ার ৯ নং ওয়ার্ডের রামেশ্বরবাটি থেকে অন্য একটি পদযাত্রায় পা মেলান।

কিন্তু পদযাত্রায় জোর কেন? বিজেপি প্রার্থী প্রত্যুষ মন্ডলের কথায়, “মানুষের দ্বারে পৌঁছে যেতে পদযাত্রা অনেক বড়ো হাতিয়ার। এর মাধ্যমেই বহু মানুষের সাথে কুশল বিনিময় করা সম্ভব হচ্ছে। মানুষও তাদের সমস্যার কথা নিঃসংকোচে তুলে ধরছেন।”

তিনি আরও জানান, ভোটের সময় শুধু নয়, সারা বছরই তিনি উলুবেড়িয়ার মানুষের সুখ-দুঃখের সাথী। কখনো সকালের চায়ের আড্ডায় পাড়ার দোকানে মেতে ওঠেন, আবার কখনো বা মানুষের বিপদে ছুটে যান। জয়ের বিষয়ে প্রত্যয়ী প্রত্যুষ জানান, বাংলার বিভিন্ন প্রান্তের মতো উলুবেড়িয়ার মানুষও পরিবর্তন চাইছেন। নির্বাচনী প্রচারে বেড়িয়ে মানুষের স্বতঃস্ফূর্ত আবেগই তা জানান দিচ্ছে।

Author: নিজস্ব সংবাদদাতা