পাঁচলায় গভীর রাতে গোরু চুরি! হাতেনাতে ধরল পুলিশ, গ্রেফতার ২

নিজস্ব সংবাদদাতা : গভীর রাতে গোরু পাচার করার সময় পুলিশের জালে ধরা পড়ল দুই পাচারকারী। শুক্রবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে গ্রামীণ হাওড়ার পাঁচলার জয়নগর সর্দারপাড়া এলাকায়। এর পাশাপাশি, একটি জাইলো গাড়ি ও একটি গোরু উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম শেখ হাসান ও শেখ রফিক। হাসান সন্দেশখালি ও রফিক বারুইপুরের বাসিন্দা বলে জানা গেছে।

পুলিশ সূত্রে খবর, শুক্রবার গভীর রাতে পাঁচলা থানার একটি দল পাঁচলার জয়নগর এলাকায় টহল দিচ্ছিল। সেইসময় জয়নগর সর্দারপাড়ার কাছে একটি ম্যাটাডোর ও একটি জাইলো গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখে পুলিশের সন্দেহ হয়। পুলিশ জিজ্ঞাসাবাদ করতে গেলে ম্যাটাডোরটি মুহুর্তের মধ্যে পালিয়ে যায়। যদিও জাইলো গাড়িটি পালাতে পারেনি। গাড়িটিকে সঙ্গে সঙ্গে পাঁচলা থানার পুলিশ আটক করে। তাঁরা গাড়ির মধ্যে একটি গোরু দেখতে পান। এরপরই গাড়ির দুই যাত্রী হাসান ও রফিককে গ্রেফতার করে পুলিশ।

পুলিশের অনুমান, অভিযুক্তরা ওই এলাকারই একটি গোরু চুরি করার পরে আরও কারুর গোয়াল থেকে গরু, ছাগল চুরির জন্য অপেক্ষা করছিল। সেই সময়েই তাদের ধরা হয়েছে। ইতিমধ্যেই গাড়িতে থাকা গোরুটিকে পুলিশ প্রকৃত মালিকের হাতে ফিরিয়ে দিয়েছে বলে জানা গেছে। উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে গ্রামীণ হাওড়ার বিভিন্ন এলাকায় প্রায়শই গোরু, ছাগল চুরি যাওয়ার অভিযোগ উঠছিল।

রাতের অন্ধকারে কেউ বা কারা গোয়াল থেকে গোরু, ছাগল খুলে নিয়ে পালিয়ে যাওয়ার পাশাপাশি দিনের বেলাতেও ফাঁকা রাস্তার পাশে গোরু, ছাগল বেঁধে রাখলেও তাদের তুলে নিয়ে পালানো হচ্ছিল বলে অভিযোগ। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এই ঘটনায় আর কেউ যুক্ত আছে কিনা কিমবা কোনো বড়ো পাচার চক্রের সাথে তাদের যোগসাজশ আছে কিনা তা জানতে ধৃতদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

Author: নিজস্ব সংবাদদাতা