বিভিন্ন রাজনৈতিক দলের শেষমুহুর্তের প্রচারে সরগরম গ্রামীণ হাওড়া, ভিভিআইপিদের ভিড়

নিজস্ব সংবাদদাতা : আর কয়েক ঘন্টা। তারপরই সেই বহুল প্রতীক্ষিত মুহুর্ত। মঙ্গলবার গ্রামীণ হাওড়ার সাতটি বিধানসভায় (উলুবেড়িয়া পূর্ব ও পাঁচলা ব্যতীত) ভোটগ্রহণ পর্ব অনুষ্ঠিত হতে চলেছে। তার আগে রবিবারই ছিল প্রচারের শেষ দিন। শেষদিনে চূড়ান্ত পর্বের প্রচারে ঝাঁপিয়ে পড়ল বিভিন্ন রাজনৈতিক দল। সকালে দিলীপ ঘোষের রোড-শো তো দুপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের জনসভা আবার বিকালে যোগী আদিত্যনাথের জনসভা। পিছিয়ে ছিলেন না আব্বাস সিদ্দিকীও।

এভাবেই দিনভর ভিভিআইপিদের ভিড়ে সরগরম হয়ে উঠল গ্রামীণ হাওড়ার রাজনৈতিক ময়দান। রবিবার সকালে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বাগনানে রোড-শো করেন। তিনি বাগনান বিধানসভার বিজেপি প্রার্থী অনুপম মল্লিকের সমর্থনে রূপাসগোড়ি থেকে বাগনান কালীমন্দির অব্ধি একটি বর্ণাঢ্য রশোভাযাত্রা করেন। অন্যদিকে, দুপুরে আমতা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সুকান্ত পালের সমর্থনে আমতা বিধানসভার বাক্সী ফুটবল ময়দানে জনসভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

হাজির হন আমতা বিধানসভা কেন্দ্রের বাকসী ফুটবল মাঠে। তিনি এদিন আমতা বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সুকান্ত পাল এর সমর্থনে সভা করেন। অপরদিকে যখন মুখ্যমন্ত্রীর বাক্সীর সভায় ভিড় জমিয়েছেন তৃণমূল কর্মী-সমর্থকরা তার কিছুক্ষণ আগেই আমতা বিধানসভা কেন্দ্রের ই সাবসিট এলাকায় জনসভা করেন আইএসএফ সুপ্রিমো আব্বাস সিদ্দিকী।

তিনি আমতা কেন্দ্রের সংযুক্ত মোর্চার তরফে কংগ্রেস প্রার্থী অসিত মিত্র এবং বাগনান কেন্দ্রের সংযুক্ত মোর্চার তরফে সিপিআইএম প্রার্থী বসির আহমেদের সমর্থনে এদিনের জনসভা করেন। আবার এদিনই আমতা বিধানসভার বেতাই ফুটবল মাঠে জনসভা করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। অন্যদিকে, রবিবার দুপুরে উদয়নারায়নপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সুমিত রঞ্জন কাঁড়ারের সমর্থনে উদয়নারায়ণপুরে রোড-শো করেন উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য ও বিজেপির নেতা তথা অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়।

তবে শেষ দিনের প্রচারে শ্যামপুরও পিছিয়ে নেই। শ্যামপুরের সংযুক্ত মোর্চার তরফে কংগ্রেস প্রার্থী অমিতাভ চক্রবর্তীর সমর্থনে বিশাল পদযাত্রা করেন বিশিষ্ট কংগ্রেস নেতা জিতিন প্রসাদ। এছাড়াও, সারাদিন ধরে বুথস্তরে শেষ মুহুর্তের প্রচার করেন উলুবেড়িয়া উত্তর কেন্দ্রের বিজেপি প্রার্থী চিরণ বেরা থেকে শুরু করে উলুবেড়িয়া দক্ষিণ কেন্দ্রের বিজেপি প্রার্থী পাপিয়া অধিকারী ও শ্যামপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী।

এদিন পাপিয়া অধিকারীর উপস্থিত ছিলেন বিজেপি নেতা সাংসদ সৌমিত্র খান। অপরদিকে, উদয়নারায়ণপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী সমীর পাঁজাও সারাদিনব্যাপী বিভিন্ন কর্মসূচি করেন।

Author: নিজস্ব সংবাদদাতা