উদয়নারায়ণপুরে থমকে দামোদর সংস্কারের কাজ, বর্ষায় ফের প্লাবনের আশঙ্কা

নিজস্ব সংবাদদাতা : সামনেই বষা প্লাবিত হওয়ার আশঙ্কায় হাওড়ার উদয়নারায়নপুর ও আমতার বিস্তৃন্ন এলাকা। লকডাউনের জেরে কার্যত বন্ধ রাজ্য সরকারের মেগা প্রকল্প, নিম্ন দামোদর ও সেচ খাল গুলি সংস্কারের কাজ।

তার ফলেই আবার ও প্লাবিত হওয়ার আশংকায় দিন গুনছে দুই এলাকার কয়েক হাজার মানুষ। বছরের শুরুতেই ৫ ই ফেরুয়ারিতে 2700 কোটি টাকায় বিশ্ব ব্যাঙ্কের আথিক সাহায্য নিম্ন দামোদর সংস্কারের কাজ শুরু হয়। উদ্ধোধন করেছিলেন মন্ত্রী শুভেন্দু অধিকারি।

কিন্তু করোনা আবহে দেশ জুড়ে লকডাউনে বন্ধ হয়ে যায় এই মেগা প্রকল্পের কাজ। আনলক ওয়ানে কিছু জায়গাতে এই প্রকল্পের কাজ শুরু হলেও। কিন্তু, ডিভিসি জল ছাড়লে আবারও প্লাবিত হওয়ার আশঙ্কায় রয়েছেন স্থানীয়দের একাংশ। কারন, অনেক জায়গাতেই এখন কংক্রিটের বাঁধ নিমান করা সম্ভব হয়নি।

ক্ষতিগ্রস্থ প্রবন বাঁধ এলাকায় জরুরী ভিত্তিতে শুরু হয়েছে ১০০ দিনের কাজ ও বিভিন্ন দপ্তরে কাজ। উদয়নারায়নপুরের বিধায়ক সমীর পাঁজা জানান যেহেতু লকডাউনে মস্ত কিছু বন্ধ ছিল তাই লকডাউনে কাজ করা সম্ভব হয়নি, সেজন্য বন্যায় প্লাবিত হওয়ার আশঙ্কা একটা থাকছেই। তবুও আমরা যথাসাধ্য চেষ্টা করছি যত তাড়াতাড়ি সম্ভব এই সমস্যার সমাধান করতে পারি।

Author: নিজস্ব সংবাদদাতা