ডালের উপর তেরঙ্গা এঁকে ‘ইন্ডিয়া বুক অব রেকর্ডস’-এ নাম তুললেন বাগনানের রূপজিৎ

নিজস্ব সংবাদদাতা : ছোটো থেকেই আঁকিবুঁকির প্রতি আকর্ষণ।সেই আকর্ষণের টানেই ৫ বছর বয়স থেকে প্রথাগতভাবে আঁকা শেখা। তারপর নিজ প্রতিভা আর প্রচেষ্টাকে পাথেয় করে আকাশ ছোঁয়ার স্বপ্ন দেখা। এবার সেই স্বপ্নতরীতে ভেসেই ডালের উপর ত্রিবর্ণ রঞ্জিত পতাকা এঁকে ও জয় হিন্দ লিখে ‘ইন্ডিয়া বুক অব রেকর্ডস’-এ নিজের নাম তুললেন বাগনানের কলেজ পড়ুয়া রূপজিৎ শাসমল।

এর স্বীকৃতি স্বরূপ ইতিমধ্যেই হরিয়ানা থেকে ডাক যোগে গত পরশু রূপজিতের বাড়িতে ব্রোঞ্জ মেডেল, পেন, শংসাপত্র রেকর্ডস বুক এসে পৌঁছেছে। গ্রামীণ হাওড়ার বাগনান পাতিনান গ্রামের বাসিন্দা রূপজিৎ গতবছর মাত্র ৪৫ সেকেন্ডে ডালের উপর তেরঙ্গা আঁকার পাশাপাশি ‘জয় হিন্দ’ লেখে।

সেই কাজের ভিডিওটি এবছরের মার্চ মাসে ‘ইন্ডিয়া বুক অব রেকর্ডস’ -এর অফিসে মেল করেন এই শিল্পী। তারপরই মেলে সুখবর। বাগনান কলেজের বি.এ তৃতীয় সেমিস্টারের পড়ুয়া রূপজিতের কথায়, “ছোটো থেকে নানা প্রতিকূলতার বেড়াজালকে অতিক্রম করে আজ এই জায়গায় আসতে পেরেছি।”

রূপজিৎ জানান, “শিল্পকে ভালোবাসতে হবে।পড়াশোনার মতোই শিল্পের নিয়মিত চর্চা করতে হবে। আর এই ধারাকে ধরে রাখতে হবে। তবেই মিলবে সাফল্য।” আঁকতে গিয়ে কারুর কোনো সমস্যা হলে তাঁকে জানালে তিনি সাধ্যমতো তাঁদের পাশে থাকবেন বলে জানান রূপজিৎ।

Author: নিজস্ব সংবাদদাতা