করোনার জের! এবার বন্ধ উলুবেড়িয়ার ঐতিহ্যবাহী রাসমেলা, হবে রাসপুজো

নিজস্ব সংবাদদাতা : এবার করোনার থাবা উলুবেড়িয়ার প্রাচীন ও ঐতিহ্যবাহী রাসমেলাতে। করোনা পরিস্থিতির জেরে এবার বন্ধ থাকবে হাওড়া জেলার অন্যতম বৃহৎ উলুবেড়িয়া কালীবাড়ির রাসমেলা। শুক্রবার উলুবেড়িয়া কালীবাড়ির পরিচালন কমিটির আলোচনায় এই সিদ্ধান্তই নেওয়া হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, রাসপূর্ণিমা উপলক্ষ্যে উলুবেড়িয়া কালীবাড়ি চত্বরে প্রতিবছর রাসমঞ্চ যেমন তৈরি হয়; তার পাশাপাশি হুগলী নদী সংলগ্ন কালীবাড়ির মাঠে প্রতিবছর বিশাল বড়ো মেলা বসে। মেলায় কয়েকশো দোকান থাকে। বহু দূরদূরান্ত থেকে প্রচুর মানুষ মেলায় আসেন। প্রায় একমাস ধরে চলে সেই মেলা। এবার করোনা পরিস্থিতির জেরে উলুবেড়িয়ার রাসমেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নিল উলুবেড়িয়া আনন্দময়ী কালীবাড়ি কর্তৃপক্ষ।

জানা গেছে, এবার কোনোরকম দোকানপাট বসতে দেওয়া হবে না। যদিও নিয়ম মেনে রাসপুজো হবে। উলুবেড়িয়া আনন্দময়ী কালীবাড়ি পরিচালন কমিটি সূত্রে খবর, এবার ২৯ শে নভেম্বর থেকে এক মাস ধরে রাসে নিত্য পুজো চলবে। আচার অনুযায়ী রাস উৎসবের শেষ তিনদিন হরিনাম সংকীর্তন অনুষ্ঠিত হবে। তবে এবার আর মাসব্যাপী হরিনাম সংকীর্তন হবেনা। ভিড় এড়াতে রাস উৎসবের অন্যতম আকর্ষণ পুতুলের মাধ্যমে বিশেষ বিনোদন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

Author: নিজস্ব সংবাদদাতা