অবৈধভাবে গরু পাচার! উলুবেড়িয়ায় গ্রেফতার ৩

নিজস্ব সংবাদদাতা : গাড়িতে গাদাগাদি করে ‘অবৈধভাবে’ নিয়ে যাওয়া হচ্ছে গরুদের। এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে গরুবোঝাই গাড়ি পুলিশের হাতে তুলে দিলেন এক মহিলা। রবিবার ঘটনাটি ঘটেছে গ্রামীণ হাওড়ার রাজাপুর থানা এলাকায়। ইতিমধ্যেই রাজাপুর থানার পুলিশ গরুগুলিকে উদ্ধার করার পাশাপাশি গাড়িতে থাকা ৩ জনকে গ্রেফতার করেছে।

সূত্রের খবর, খড়গপুর থেকে একটি গাড়ি গরু নিয়ে নদীয়া যাচ্ছিল। বেশ কয়েকটি গরু সেই গাড়িতে গাদাগাদি করেছিল। অভিযোগ, কোনো গরুর মাথা গাড়ির বাইরে ঝুলছে তো আবার কোনো গরুর উপরেই কার্যত উঠে রয়েছে আর একটা গরু। যাত্রাপথে এহেন নির্মম দৃশ্য দেখেন সাধ্বী কল্যাণী গিরি ওরফে রিনা সিং নামে এক মহিলার।

বিষয়টি কষ্টদায়ক হ‌ওয়ায়, তিনি পথে প্রতিবাদ করেন। গাড়ি আটকানোর চেষ্টা করেন। কিন্তু সক্ষম হননি। শেষ অব্ধি পাঁচলা মোড়ের কাছে এসে তিনি পুলিশ দেখতে পেয়ে গাড়ি থেকে নেমে ওই গরু বোঝাই লরি আটকান। পরে পুলিশের কাছে যান এবং ওই গরু বোঝাই গাড়ি আটকানোর জন্য বলেন। কর্তব্যরত পুলিশ ওই গাড়ি আটকায় এবং অভিযুক্তদের ধরে।

পুলিশ জানিয়েছে, এই ঘটনায় অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে ১৯৬০ সালের বন্যপ্রাণী নির্যাতন আইনে মামলা দায়ের করে তদন্ত শুরু করা হয়েছে। পাশাপাশি, গরু গুলিকে নদীয়ার কল্যানীর একটি স্বেচ্ছাসেবী সংস্থায় পাঠানো হয়েছে বলে জানা গেছে।

Author: নিজস্ব সংবাদদাতা