লকডাউনের জের, মূলত ভার্চুয়াল জগতেই মোহনবাগান দিবস পালন উলুবেড়িয়া মেরিনার্সের

নিজস্ব সংবাদদাতা : ১৯১১ সালের ২৯ শে জুলাই ব্রিটিশ প্রতিপক্ষকে হারিয়ে প্রথম স্বদেশী ক্লাব হিসেবে ভারতের জাতীয় ক্লাব মোহনবাগান আইএফএ শিল্ড জয় করে। সেই ঐতিহাসিক ও গৌরবময় মুহূর্তকে স্মরণীয় ও বরণীয় করে রাখতে প্রতিবছর ২৯ শে জুলাই দিনটিকে মোহনবাগান দিবস হিসাবে পালন করা হয়। অন্যানবার বিভিন্ন অনুষ্ঠান ও নানাবিধ কর্মসূচির মধ্য দিয়ে সবুজ মেরুন সমর্থকরা দিনটিকে পালন করলেও এবার করোনা ও সম্পূর্ণ লকডাউনের জেরে ঘরে বসেই মূলত ভার্চুয়াল জগতেই সেলিবেশন চলছে বাংলার বিভিন্ন প্রান্তে।

একই পথে হেঁটেছে গ্রামীণ হাওড়ার সবুজ-মেরুন সমর্থকদের নিয়ে গড়ে ফ্যান ক্লাব উলুবেড়িয়া মেরিনার্স। এবার কোনোরকমে সংগঠনের এক কর্তার বাড়ির ছাদে বৃষ্টিস্নাত সকালে নিজেদের প্রিয় ক্লাবের পতাকা উত্তোলন ও সেদিনের নায়কদের শ্রদ্ধাজ্ঞাপন করেন ক্রীড়াপ্রেমী সংগঠনটির গুটিকয়েক সদস্য। তারপর অবশ্য পুরোটাই সোশ্যাল মিডিয়ায় সেলিব্রেট করার পরিকল্পনা নিয়েছেন সৌভিক, সায়ন, বাপ্প, সৌম্যর মতো সদস্যরা।

সংস্থাটির মুখপাত্র অরিন্দম বন্দ্যোপাধ্যায়ের কথায়, “দিনটি আমাদের কাছে বড়ো আবেগ ও আনন্দের। প্রতিবারই আমরা সকালে উলুবেড়িয়ায় সাড়ম্বরে পালন করে দুপুরে মোহনবাগান মাঠে যাই। তবে লকডাউনের জেরে এবার নিজেদের প্রিয় ক্লাবে যাওয়া হলনা। সেই আনন্দে বেশ কিছুটা ভাটা পড়লেও সোশ্যাল মিডিয়ায় দিনভর মোহনবাগান কেন্দ্রীক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।” উলুবেড়িয়া মেরিনার্সের তরফে জানানো হয়েছে, আজ সন্ধ্যা সাড়ে সাতটায় তাদের অফিসিয়াল ফেসবুক পেজে তাদের পক্ষ থেকে একটি লাইভ ফুটবল আড্ডার আয়োজন করা হয়েছে। আড্ডায় আমন্ত্রিত অতিথি হিসাবে থাকবেন বিশিষ্ট ফুটবলার সুরাবুদ্দিন মল্লিক।

Author: নিজস্ব সংবাদদাতা