কারখানা থেকে দুর্গন্ধযুক্ত গ্যাস বেড়ানোর প্রতিবাদে, উলুবেড়িয়ায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ স্থানীয়দের

নিজস্ব সংবাদদাতা : এলাকার একটি কারখানা থেকে দুর্গন্ধযুক্ত গ্যাস বেড়ানোর প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন এলাকার লোকজন। ঘটনাটি ঘটেছে উলুবেড়িয়া পৌরসভা 30 নম্বর ওয়ার্ডের বহিরতফা এলাকায়। স্থানীয় সূত্রে জানা গেছে পুরনোই কারখানাতে কেরোসিন,পেট্রোল, ডিজেল এক প্রকার রাসায়নিক তেল তৈরি করা হয়।

এলাকার বাসিন্দাদের অভিযোগ এই তেল তৈরি করার সময় গোটা এলাকা দুর্গন্ধে ভরে যায়। ফলত চরম সমস্যায় পড়েন বহিরতফা, কানচৌকি ও নিজ্জত এলাকার বাসিন্দারা। পাশাপাশি সমস্যায় পড়ে এলাকার প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীকে শুরু করে স্থানীয় পাঠাগারে প্রবীণ মানুষজন। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ একাধিকবার কারখানা কর্তৃপক্ষ এবং প্রশাসনের কাছে এই বিষয়ে দরবার করলেও কোন সুরাহা মেলেনি।

তাই বাধ্য হয়েই তারা অবরোধ এর রাস্তা বেছে নিয়েছেন। প্রায় এক ঘন্টা চলা এই অবরোধের ফলে উলুবেড়িয়া আমতা রাস্তায় যানচলাচল সম্পূর্ণভাবে বন্ধ হয়ে যায়। অবরোধের খবর পেয়ে উলুবেড়িয়া থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পুলিশের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে উঠে যায় অবরোধ।

এলাকার বাসিন্দা হারু দোয়রী জানান দীর্ঘদিন ধরেই এইখান থেকে দুর্গন্ধযুক্ত গ্যাস বের হচ্ছে। এলাকার বহু মানুষ এর ফলে অসুস্থ হয়ে পড়ছেন। তিনি আরো জানান মূলত সন্ধ্যার পর থেকেই এই দুর্গন্ধযুক্ত গ্যাস বের হতে শুরু করায়, সন্ধ্যার পর থেকেই এলাকায় মানুষ আতঙ্কে থাকে।

তিনি জানান কারখানাটিকে অবিলম্বে বন্ধ করতে হবে নতুবা আগামী দিনে তারা আরও বৃহত্তর আন্দোলনের পথে যাবেন। উলুবেড়িয়া পুরসভার 30 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নির্মল জানা ঘটনা প্রসঙ্গে বলেন এটা সত্যি যে, এই কারখানা থেকে দুর্গন্ধযুক্ত গ্যাস বের হ‌ওয়ায়, সাধারণ মানুষ আতঙ্কে রয়েছেন। তিনি আরো বলেন, তিনি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন। যদিও কারখানা কর্তৃপক্ষের তরফ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।

Author: নিজস্ব সংবাদদাতা