উলুবেড়িয়ার গ্রামে শিকারী দলের হানা, দুঃসাহসিক কায়দায় ধরলেন যুবকরা, উদ্ধার মৃত নেউল, গোসাপ

নিজস্ব সংবাদদাতা : উলুবেড়িয়ার গ্রাম থেকে রীতিমতো ফিল্মি কায়দায় শিকারী দলকে ধরল একদল যুবক। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে গ্রামীণ হাওড়ার উলুবেড়িয়া থানার মহিষরেখা এলাকায়। জানা গেছে, রবিবার সন্ধ্যায় উলুবেড়িয়ার মহিষরেখা ব্রিজের নীচে ঘুরতে গিয়েছিলেন বাগনানের যুবক চিত্রক, মৈনাক, সুশোভনরা। হঠাৎ তাঁরা বাঁশবেড়িয়া এলাকায় ঝোপঝাড় থেকে একদল শিকারীকে বেরিয়ে আসতে দেখেন। শিকারী দলের হাতে তীর, ধনুক, বল্লমের অস্ত্র। বিস্তারিত জানতে নীচে পড়ুন…

এসব দেখে কোনো রকম দেরী না করে শিকারী দলকে ঘিরে ফেলার সিদ্ধান্ত নেন পরিবেশকর্মী চিত্রক ও তাঁর বন্ধুরা। শিকারী দলটিকে কার্যত ফিল্মি কায়দায় ঘিরে ফেলেন চিত্রকরা। খবর দেওয়া হয় বন দপ্তর ও উলুবেড়িয়া থানায়। খবর পেয়েই ঘটনাস্থলে আসে বন দপ্তরের কর্মীরা। আসে পুলিশও। পরিবেশকর্মী চিত্রক প্রামাণিক জানান, শিকারী দলের কাছ থেকে ৮ টি মৃত নেউল ও একটি মৃত গোসাপ উদ্ধার হয়েছে।

পাশাপাশি, ওদের কাছ থেকে বল্লম, তীর, ধনুকের মতো একাধিক অস্ত্রও উদ্ধার হয়েছে তিনি জানান। ইতিমধ্যেই শিকারী দলটিকে আটক করেছে বন দপ্তর। উল্লেখ্য, Indian grey mongoose (নেউল) 1972 বন্যপ্রাণ আইন অনুযায়ী সিডিউল-২ এনিমাল, monitor lizard (গোসাপ) সিডিউল-১ এনিমাল।

Author: নিজস্ব সংবাদদাতা