শিক্ষক শিক্ষিকাদের ক্লাস চলাকালীন মোবাইল ব্যাবহার রুখতে কড়া পদক্ষেপ গ্রহণ করলো খালনা চক্র

নিজস্ব সংবাদদাতা : শিক্ষক শিক্ষিকাদের ক্লাস চলাকালীন মোবাইল ব্যাবহার রুখতে কড়া পদক্ষেপ গ্রহণ করলো খালনা চক্র। নিষেধাজ্ঞা জারি করে অবর বিদ্যালয় পরিদর্শকের স‌ই সহ নির্দেশ পাঠিয়ে দেওয়া হয়েছে এই চক্রের সমস্ত স্কুলে। অবর বিদ্যালয় পরিদর্শক অরিন্দম মজুমদার ঘটনা প্রসঙ্গে বলেন ক্লাস চলাকালীন শিক্ষক শিক্ষিকারা ফোন ব্যবহার তো করতেই পারবেন না পাশাপাশি নিজের কাছে মোবাইল ফোন রাখতে পারবেন না। এই নির্দেশের অন্যথায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

যে সমস্ত শিক্ষক শিক্ষিকারা ক্লাসের মধ্যে মোবাইল ব্যাবহার করছেন, তাদের এস আই অফিসে ডেকে সতর্ক করে দেওয়া হয়েছে। পরবর্তীতে বিধি লঙ্ঘন করলে কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও তিনি জানান। তিনি আরো বলেন জোর কদমে নজরদারি চালানো হচ্ছে। শিক্ষা বন্ধু সহ কর্তারা স্কুল গুলির দিকে নজর রাখছে‌ন। জানা গেছে খালনা চক্রে সাতাশিটি স্কুল রয়েছে। সতেরোটি উচ্চ বিদ্যালয় ও সত্তরটি প্রাথমিক বিদ্যালয়।

এই নির্দেশ জারি করার পর থেকেই শিক্ষক শিক্ষিকাদের ক্লাসে ফোন নিয়ে যাওয়ার প্রবণতা কমেছে। দফতরের কর্তারা জানান অনেক সময় দেখা গেছে শিক্ষক বা শিক্ষিকা মোবাইলে মগ্ন। ক্লাসের মধ্যে চিৎকার চেঁচামেচি করছে পড়ুয়ারা। এমনকি এই আই ক্লাসের মধ্যে পৌঁছানোর পরেও তাদের হুঁশ ফেরেনি। অরিন্দম বাবু আরও বলেন ক্লাস চলাকালীন মোবাইল ব্যাবহার একটি ব্যাধিতে পরিণত হয়েছে। ফলে পঠন পাঠন ব্যাহত হ‌ওয়ার পাশাপাশি পড়ুয়াদের মনঃসংযোগ নষ্ট হয়। সেটা রুখতেই এই কড়া পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

Author: নিজস্ব সংবাদদাতা