১২০০ কোটি টাকা ব্যয়ে গ্রামীণ হাওড়ায় তৈরি হতে চলেছে বৃহৎ জলপ্রকল্প, জানালেন বিধায়ক

নিজস্ব সংবাদদাতা : শ্যামপুর, উলুবেড়িয়া,বাগনানের বেশ কিছু অঞ্চলে পানীয় জলের সমস্যা দীর্ঘদিনের। এবার সেই সমস্যা দূর করতে উদ্যোগী হল রাজ্য সরকার। রাজ্য সরকারের তরফে খুব শীঘ্রই ১২০০ কোটি টাকা ব্যয়ে গ্রামীণ হাওড়ার শ্যামপুর-১, শ্যামপুর-২, বাগনান-১, বাগনান-২ ও উলুবেড়িয়ার বেশ কিছু অঞ্চল নিয়ে একটি বৃহৎ পানীয় জল প্রকল্প তৈরি হবে বলে জানান বাগনানের বিধায়ক অরুণাভ সেন।

মঙ্গলবার উলুবেড়িয়া প্রেস ক্লাবে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন হাওড়া গ্রামীণ জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। এই সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন হাওড়া গ্রামীণ জেলা তৃণমূলের সভাপতি বিধায়ক পুলক রায়, হাওড়া জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র সুকান্ত পাল, বাগনানের বিধায়ক অরুণাভ সেন সহ অন্যান্যরা।

এদিন সাংবাদিকদের সামনে গ্রামীণ হাওড়ায় সরকারের বিভিন্ন কর্মকান্ড তুলে ধরতে গিয়ে অরুণাভ বাবু এই প্রকল্পের কথা জানান। জানা গেছে, নদীর জল পরিশ্রুত করে বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে এই প্রকল্পের মাধ্যমে। তিনি জানান, “পশ্চিমবঙ্গ শুধু নয় দেশের গ্রামীণ অঞ্চলের মধ্যে এটি সর্ববৃহৎ জলপ্রকল্প হতে চলেছে। ১২০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই প্রকল্পের দ্বারা কয়েক লক্ষ পরিবার উপকৃত হবে।” খুব শীঘ্রই এই মেগা প্রকল্পের কাজ শুরু হবে বলে জানান বাগনানের বিধায়ক।

Author: নিজস্ব সংবাদদাতা