বিভিন্ন বিদ্যালয়ের মতো শ্যামপুরেও পালিত হল ‘বই দিবস’

নিজস্ব সংবাদদাতা : বৃহস্পতিবার বুক ডে পালিত হয়েছে বিভিন্ন বিদ্যালয়ে। শ্যামপুর ২ নং ব্লকের খাজনাবাহালা হাই মাদ্রাসার পড়ুয়াদের হাতে ব‌ইয়ের পাশাপাশি তুলে দেওয়া হলো ক্রিকেট ব্যাট, ব্যাডমিন্টন র‌্যাকেড, বল, ঘুড়ি, লাটাই সহ বিভিন্ন খেলার সরঞ্জাম। পাশাপাশি মিষ্টি মুখ করানো হলো পড়ুয়াদের।

শিক্ষা প্রতিষ্ঠানের এহেন উদ্যোগে আনন্দিত পড়ুয়ারা। প্রধানশিক্ষক মনিরুল ইসলাম ঘটনাপ্রসঙ্গে বলেন পড়াশোনার প্রতি পড়ুয়াদের আগ্রহ বাড়ানোই আমাদের প্রধান লক্ষ্য। পাশাপাশি খেলাধুলার মাধ্যমে পড়ুয়াদের পড়াশোনার চাপ কমিয়ে তারা যাতে পড়াশোনাকে আরও উপভোগ করতে পারে, সেই কারণেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

বুক ডে উপলক্ষে গোটা মাদ্রাসা সাজানো হয়েছিল নানা রঙের ফুল ও বেলুন দিয়ে। অনুষ্ঠানের শুরুতে পড়ুয়াদের হাতে ব‌ই তুলে দেন শ্যামপুর ২ নং ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক সুব্রত ঘোষ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রখ্যাত চিকিৎসক ইন্দ্রনীল মিত্র। মাদ্রাসার পক্ষ থেকে জানানো হয়েছে এদিন পঞ্চম ও ষষ্ঠ শ্রেণীর পড়ুয়াদের হাতে তুলে দেওয়া হয়েছে ঘুড়ি, লাটাই ও ব্যাডমিন্টন র‌্যাকেড।

অন্যান্য শ্রেণীর পড়ুয়াদের হাতে তুলে দেওয়া হয় ক্রিকেট ব্যাট, ব্যাডমিন্টন র‌্যাকেড সহ বিভিন্ন ক্রীড়া সরঞ্জাম। মাদ্রাসার পঞ্চম শ্রেণীর ছাত্র নাজমুল হক বলেন ঘুড়ি, লাটাই পেয়েছি। খুব মজা লাগছে। বিকালে বাড়ি ফিরে ঘঁড়ি ওড়াব। নবম শ্রেণির পড়ুয়া সুস্মিতা দলুই, দশম শ্রেণীর অনির্বাণ খাঁড়ারা জানায় ক্রীড়া সরঞ্জাম পেয়ে খুব ভালো লাগছে।

Author: নিজস্ব সংবাদদাতা