উলুবেড়িয়ায় মোহনবাগান দিবসে মাতলেন সবুজ-মেরুন সমর্থকরা

নিজস্ব সংবাদদাতা : সকাল থেকেই আকাশের মুখ ভার। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস মতোই দিনভর অঝোরে বৃষ্টি। তার মাঝেও প্রিয় ক্লাবের ঐতিহাসিক দিনকে পালন করতে ভুললেন না সবুজ-মেরুন সমর্থকরা। প্রতিবছরের মতো এবারও ২৯ শে জুলাইয়ে মোহনবাগান দিবসে মেতে উঠলেন উলুবেড়িয়া মেরিনার্সের সদস্যরা।

সংগঠন সূত্রে জানা গেছে, এবার অতিমারির জেরে সেভাবে বৃহত্তর কোনো উদ্যোগ না নিলেও ঘরোয়া পরিবেশে অমর একাদশকে শ্রদ্ধা জানিয়ে, কেটে নিজেদের প্রিয় ক্লাবের বিশেষ দিন পালনে মেতে উঠলেন রায়ন, সৌভিক, সায়ন, দেবুরা। সংগঠনের কর্তা অরিন্দম বন্দ্যোপাধ্যায় জানান,”প্রতি বছর উলুবেড়িয়া মেরিনার্সের পক্ষ থেকে সাড়ম্বরে মোহনবাগান দিবস পালন করা হয়। এই উপলক্ষ্যে সকালে পতাকা উত্তোলন করে, শ্রদ্ধা নিবেদন করে সবাই দুপুরে ক্লাব তাঁবুতে যাওয়া হয়। কিন্তু করোনার জেরে গতবছর থেকে তা বন্ধ রয়েছে।”

উল্লেখ্য, ১৯১১ সালের ২৯ শে জুলাই দিনটি মোহনবাগান কিমবা বাংলার নয়, সারা ভারতের ইতিহাসে এক উল্লেখযোগ্য দিন। এই দিনেই মোহনবাগান ব্রিটিশ ফুটবল দল ইস্ট ইয়র্কশায়ার রেজিমেন্টকে ২-১ গোলে পরাজিত করে প্রথম দেশীয় ক্লাব হিসাবে আইএফএ শিল্ড জিতেছিল। এইদিনটিকে মোহনবাগান দিবস হিসাবে পালন করা হয়।

Author: নিজস্ব সংবাদদাতা