দীর্ঘ অপেক্ষার অবসান, অবশেষে খুলল উলুবেড়িয়ার নতুন মাছ বাজার

নিজস্ব সংবাদদাতা : দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে খুলল উলুবেড়িয়া পৌরসভার উদ্যোগে তৈরি হওয়া ফুলেশ্বরের নতুন মাছ বাজার। রবিবার থেকেই মাছ বাজার খুলে দেওয়া হল। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক পুলক রায়, বিধায়ক ইদ্রিস আলি, উলুবেড়িয়া পৌরসভার প্রশাসক অভয় দাস সহ অন্যান্যরা। উল্লেখ্য, উলুবেড়িয়ার বনস্পতি খালের উপর এগারো ফটক সেতুর দু’ই ফুটপাতই দীর্ঘদিন ধরে মাছ ব্যবসায়ীদের দখলে। তাঁদের দেখাদেখি সব্জি বিক্রেতারাও পসরা সাজিয়ে ফুটপাতে ভিড় জমাতে শুরু করেন।

আর এর জেরে নিত্য যানজটের সৃষ্টি হতে শুরু করে। একদিকে ফুলেশ্বর স্টেশন, বাসস্ট্যান্ড, অন্যদিকে উলুবেড়িয়া শহর। ফলে দুর্ভোগ ক্রমশ বাড়তেই থাকে। যানজট কাটাতে সেতুর ফুটপাত থেকে মাছ ব্যবসায়ীদের সরিয়ে স্থায়ী বাজারে পাঠাতে উদ্যোগী হয় উলুবেড়িয়া পৌরসভা। উলুবেড়িয়া পৌরসভার উদ্যোগে জাতীয় মৎস উন্নয়ন পর্ষদ ও রাজ্য দপ্তরের আর্থিক সহযোগিতায় মাছ বাজার তৈরির কাজ শুরু হয়।

বরাদ্দ করা হয় ২ কোটি ৪৪ লক্ষ টাকা। এগারো ফটক সেতুর অদূরে ১২,৭৫০ স্কোয়ার ফুট এলাকায় দ্বিতলবিশিষ্ট মাছ বাজার তৈরি হয়। আনুষ্ঠানিক উদ্বোধন হলেও বেশ কিছু জটিলতার কারণে দীর্ঘদিন ধরে বন্ধই ছিল নবনির্মিত এই বাজার। অন্যদিকে, বাজার খোলার দাবিতে একাধিকবার সোচ্চার হয়েছেন স্থানীয় মানুষ থেকে শুরু করে এলাকার ব্যবসায়ীরা। অবশেষে আগামী রবিবার খুলতে চলেছে ফুলেশ্বরের এই মাছ বাজার।

পুরসভা সূত্রে জানা গেছে, বাজারে ১৩৩ টি স্টল থাকছে। মোট দেড়শ জন স্টলের জন্য আবেদন করেছিলেন। লটারির মাধ্যমে ১৩৩ জনকে এককালীন অর্থের ভিত্তিতে স্টল দেওয়া হচ্ছে। দেরিতে হলেও মাছ বাজার খোলায় খুশি উলুবেড়িয়াবাসী।

Author: নিজস্ব সংবাদদাতা