হাসপাতালের পরিত্যক্ত কোয়াটার থেকে উদ্ধার সদ্যজাত শিশু কন্যা, ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য বাগনানে

নিজস্ব সংবাদদাতা : হাসপাতালের পরিত্যক্ত কোয়াটারের ভিতর থেকে  সদ্যজাত একটি শিশু কন্যা উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল বাগনানের এন ডি ব্লক এলাকায় । বুধবার রাতে স্থানীয় এক মহিলা শিশুকন্যাটিকে দেখতে পেয়ে এলাকার বাসিন্দাদের জানান।

তারাই শিশুকন্যাটিকে উদ্ধার করে  বাগনান গ্রামীণ হাসপাতালে নিয়ে যায়। পরে শিশুটিকে চিকিৎসার জন্য উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে শিশুকন্যাটি সুস্থ রয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

জানা গেছে বুধবার রাত নটা নাগাদ এনডি ব্লকের বাসিন্দা অনিন্দিতা ভৌমিক বাগনান ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের অফিসের পাশ যাওয়ার সময় বাগনান হাসপাতালের পরিত্যক্ত কোয়াটারের মধ্য থেকে শিশুর কান্নার আওয়াজ শুনতে পান।

এরপর তিনি পরিত্যক্ত ওই কোয়াটারে ভিতরে একটি ঘরের কোণে শিশুটিকে পড়ে থাকতে দেখেন। তৎক্ষণাৎ তার ডাকাডাকিতে ছুটে আসেন স্হানীয় লোকজন।খবর দেওয়া হয় বাগনান থানায়। এরপর শিশুটিকে নিয়ে যাওয়া হয় স্হানীয় বাগনান গ্রামীণ হাসপাতালে । সেখানে প্রাথমিক চিকিৎসার পর রাতেই  শিশুটিকে উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে স্হানান্তরিত করা হয়।

হাসপাতাল সুত্রে জানা গেছে উদ্ধার হওয়া সদ্যজাত একটি শিশু কন্যা। বয়স দুই দিনের মতো।ঘটনা প্রসঙ্গে বাগনানের বাসিন্দা ভিকি আনসারী বলেন, শিশুটির গায়ে কোনো পোশাক ছিল না।খবরের কাগজে মুড়ে শিশুটিকে কেউ বা কারা ফেলে রেখে গিয়েছিল।

শিশুটি প্রচন্ড কান্নাকাটি করছিল। পরে বাগনান গ্রামীণ  হাসপাতাল থেকে শিশুটিকে উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। আমরাই আমাদের ক্লাবের অ্যাম্বুলেন্সে করে উলুবেড়িয়া হাসপাতালে শিশুটিকে পাঠানোর ব্যবস্থা করি।

Author: নিজস্ব সংবাদদাতা