মমতাকে ফের মুখ্যমন্ত্রী রূপে দেখতে আমতার মেলাইচন্ডী মন্দিরে নির্মল মাজির ‘মহাযজ্ঞ’

নিজস্ব সংবাদদাতা : বাংলার সতীপীঠগুলির মধ্যে অন্যতম আমতার মেলাইচন্ডীর মন্দির।  সারা বছর বাংলার বিভিন্ন প্রান্ত থেকে বহু মানুষ এই জাগ্রত দেবীর দ্বারে ছুটে আসেন। এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে পুনরায় বাংলার মুখ্যমন্ত্রী রূপে সেই দেবীর কাছে যজ্ঞ ও পুজোর আয়োজন করলেন স্থানীয় বিধায়ক তথা রাজ্যের শ্রম দপ্তরের রাষ্ট্রমন্ত্রী নির্মল মাজি।

রবিবার সকাল থেকেই আমতা বাজার সংলগ্ন মেলাই মন্দির প্রাঙ্গণে যজ্ঞের আয়োজন করা হয়। সপরিবারে যজ্ঞে সামিল হন উলুবেড়িয়া উত্তরের বিধায়ক। দীর্ঘক্ষণ পূজার্চনা চলে। মেলাইমায়ের মূর্তিতে মালা দেন স্বয়ং নির্মল মাজি।

কথিত আছে, দেবী সতী দক্ষ রাজার অমতে মহাদেবকে বিয়ে করায় প্রতিশোধ নেওয়ার উদ্দেশে একটি যজ্ঞের আয়োজন করেছিলেন দক্ষ রাজা। যজ্ঞের আগুনে আত্মঘাতী হন সতী। ক্রোধে উন্মত্ত হয়ে ওঠেন মহাদেব। পৃথিবী ধ্বংস হওয়ার ভয়ে ভগবান বিষ্ণু প্রলয় থামাতে সুদর্শন চক্র পাঠিয়ে দেন। আর সেই চক্রেই দেবীর দেহ ৫১টি খণ্ডে বিভক্ত হয়ে বিভিন্ন জায়গায় পড়ে।

জনশ্রুতি, আমতায় সতীর মালাইচাকি পড়েছিল। অন্যান্য সতীপীঠের মতোই আমতার মেলাইচন্ডী মন্দিরও অন্যতম পবিত্র তীর্থস্থান রূপে বিবেচিত হয়।

Author: নিজস্ব সংবাদদাতা