পুষ্টি সপ্তাহ পালন করা হল শ্যামপুরের গুজারপুর গার্লস হাইস্কুলে

নিজস্ব সংবাদদাতা : গুজারপুর গার্লস হাই স্কুলে পুষ্টি সপ্তাহ পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। সেই উদ্দেশ্যে গত ৬ ই সেপ্টেম্বর নব নিযুক্ত প্রধান শিক্ষিকা মোনালিসা বিশ্বাস কুইল্যা মহাশয়ার উৎসাহে ও পুষ্টিবিজ্ঞান শিক্ষিকা তনুশ্রী দাস মহাশয়ার তত্ত্বাবধানে একাদশ শ্রেণীর ছাত্রীরা কিছু খাদ্য প্রস্তুত করে। এটা পালনের মূল উদ্দেশ্য হল হাতে কলমে কিছু খাদ্য প্রস্তুত করা ও পুষ্টির নানা দিক সম্পর্কে সকল ছাত্রীদের জানানো।

শিক্ষিকা তনুশ্রী দাস মহাশয়া বলেন এতে ছাত্রীরা যেমন হাতে কলমে কাজ শিখতে পারবে তেমনি বিভিন্ন খাদ্য নিরাপদ ভাবে প্রস্তুত করাকে পেশা হিসেবে বেছে নিতে পারবে। প্রথম বার এই দিন পালনে যে উৎসাহ দেখা গেছে তা ভবিষ্যতে আবার এই রকম পেশা নির্ভর অনুষ্ঠানের আয়োজন করা হতে পারে।

গ্রামীণ এলাকায় এই উদ্যোগ সকল ছাত্রীদের কাছে সমাদৃত হয়েছে। বিদ্যালয়ে মূল ভবন সংস্কার এর কাজ চলায় বৃহৎ উদ্যোগ নেওয়া অসুবিধা আছে। প্রধান শিক্ষিকা মোনালিসা বিশ্বাস কুইল্যা মনে করেন তিনি ভবিষ্যতে আরও বড় উদ্যোগ নিতে পারেন বিদ্যালয় সংস্কার হলে। শ্যামপুর -১ এর অন্তর্ভুক্ত এই বিদ্যালয়ে পুষ্টি বিষয়ক উদ্যোগ সকল গ্রামবাসী সাধুবাদ জানিয়েছেন।

Author: নিজস্ব সংবাদদাতা