স্বামী বিবেকানন্দের আবির্ভাব তিথি উপলক্ষ্যে পথপরিক্রমা আয়োজিত হলো পাঁচলার রানীহাটীতে

নিজস্ব সংবাদদাতা : পাঁচলা থানার হাকোলা বাজারে বিবেকানন্দ গ্রাম সেবা সমিতির হাওড়া জেলা সদ্ভাবনা ধর্মজাগরণ প্রমুখ তারক নস্করের নেতৃত্বে হাকোলা গ্রাম ও রানীহাটীতে একটি পথপরিক্রমার আয়োজন করা হয়েছিল। পথ পরিক্রমায় অংশগ্রহণ করেন দুশোজন বিবেকানন্দ অনুরাগী।

পথপরিক্রমার শুরুতে স্বামীজীর প্রতিচ্ছবিতে মাল‍্যদান ও স্বামীজী সম্পর্কে বক্তব‍্য রাখেন ক্রীড়াভারতী হাওড়া জেলার সম্পাদক শুভেন্দু সরকার। এছাড়াও রাষ্ট্রীয় স্বয়ং সেবকে সঙ্ঘের ধূলাগড়ী পশ্চিমপাড়া বিবেকানন্দ শাখার উদ‍্যোগে সাঙ্কেরডাঙ্গা কালীমন্দিরে বিবেকসম্মেলনের আয়োজন করা হয় । বালক ,যুবা ও মাতৃশক্তিবৃন্দ উপস্থিতি ছিল উল্লেখযোগ্য ।

প্রধান অতিথি ছিলেন স্থানীয় ধার্মিক ব‍্যাক্তি বিনয় চন্দ্র সরকার । স্বামীজীর বিভিন্ন বিষয়ের উপর বক্তব‍্য রাখে গ্রামেরই ছোটো ছোটো ছেলে মেয়েরা ও মায়েদের একাংশ । স্বামীজী ও বর্তমান সম্পর্কে বক্তব্য রাখেন ক্রীড়াভারতী হাওড়া জেলা সম্পাদক শুভেন্দু সরকার ও স্বামীজীর চিন্তায় যুবসমাজ ও মাতৃশক্তি সম্পর্কে বক্তব্য রেখে স্বদেশমন্ত্র শপথ নিয়ে সমাপ্ত করেন দেউলপুর সূর্যমূখী আশ্রমের মঠাধ‍্যক্ষ পূজ‍্যপাদ স্বামী শুদ্ধগুণাত্মানন্দ মহারাজ ।

Author: নিজস্ব সংবাদদাতা