উলুবেড়িয়ার একটি জুটমিলের নিরাপত্তারক্ষীর রাষ্ট্রায়ত্ত ব্যাংকের অ্যাকাউন্ট থেকে উধাও লক্ষাধিক টাকা

নিজস্ব সংবাদদাতা : উলুবেড়িয়ার একটি জুটমিলের নিরাপত্তারক্ষীর রাষ্ট্রায়ত্ত ব্যাংকের অ্যাকাউন্ট থেকে উধাও লক্ষাধিক টাকা। প্রতারিত ব্যক্তি সঞ্জয় তিওয়ারি বাউড়িয়ার একটি চটকলের নিরাপত্তারক্ষী। জানা গেছে আদপে উত্তরপ্রদেশের বেনারসের বাসিন্দা সঞ্জয় তিওয়ারি কর্মসুত্রে সপরিবারে চটকলের কোয়াটারে থাকেন। বুধবার দুপুরে তিনি মিলের গেটে নিরাপত্তার কাজে ছিলেন। ডিউটি আওয়ার শেষ হ‌ওয়ার পর তিনি মোবাইল খুলে দেখেন ব্যাঙ্ক থেকে কয়েকটি ম্যাসেজ এসেছে। ম্যাসেজ খুলতেই তার চক্ষু চড়কগাছ। তিনি দেখেন তার অ্যাকাউন্ট থেকে নয় দফায় খোয়া গেছে এক লক্ষ টাকা।

তিনি সাথে সাথেই সমস্ত ঘটনা জানান মিল কর্তৃপক্ষকে। তার পরেই তিনি বাউড়িয়া থানার পাশাপাশি এই রাষ্ট্রায়ত্ত ব্যাংকের বাউড়িয়া শাখায় অভিযোগ দায়ের করেন। পরে তিনি সাইবার ক্রাইমেও অভিযোগ দায়ের করেন। সঞ্জয় তিওয়ারি বলেন মিলের গেটে নিরাপত্তার কাজে ছিলাম। বুঝতে পারছিলাম পকেটে থাকা ফোনে ম্যাসেজ ঢুকছে। কিন্তু ডিউটির সময় মোবাইল ব্যবহারে মিল কর্তৃপক্ষের নিষেধাজ্ঞা থাকায়, ফোন খুলে দেখতে পারিনি। ডিউটি শেষে ফোন খুলে দেখি, নয় দফায় আমার অ্যাকাউন্ট থেকে এক লক্ষ টাকা উধাও হয়ে গিয়েছে।

তিনি জানান অ্যাকাউন্ট থেকে প্রথমে কুড়ি হাজার টাকা তোলা হলেও সেই টাকা আবারো অ্যাকাউন্টে ফেরত পাঠানো হয়। তারপরে নয় দফায় এক লক্ষ টাকা খোয়া যায়। তিনি আরো জানান আগামী সাত‌ই ডিসেম্বর সপরিবারে তার দেশের বাড়ি যাওয়ার কথা ছিল। কিন্তু এখন দেশের বাড়ি যাওয়া তো দূর অস্ত সংসার চালানোর টাকাও তার কাছে নেই। সহকর্মীর অ্যাকাউন্ট থেকে এইভাবে টাকা উধাও হয়ে যাওয়ায় যথেষ্ট আতঙ্কে রয়েছেন চটকলের অন্যান্য কর্মীরা। সঞ্জয় কি আরিফ অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে সাইবার ক্রাইম ও ব্যাংক কর্তৃপক্ষ।

Author: নিজস্ব সংবাদদাতা