গ্রামীণ হাওড়ায় ভোটের প্রস্তুতি তুঙ্গে, নিরাপত্তায় থাকছে কেন্দ্রীয় বাহিনী, থাকছে রেসপন্স টিম, রেডিও ফ্লায়িং স্কোয়াড

নিজস্ব সংবাদদাতা : আর কয়েকঘন্টা পর থেকেই গ্রামীণ হাওড়ার সাতটি বিধানসভায় ভোটগ্রহণ শুরু হতে চলেছে। তার আগে শেষ মুহুর্তের প্রস্তুতির চিত্র ধরা পড়ল গ্রামীণ হাওড়ার বিভিন্ন জায়গায়।

প্রশাসন সূত্রে জানা গেছে, তৃতীয় দফার এই ভোটে এবার গ্রামীণ হাওড়ার বিভিন্ন এলাকায় মোট ২৪৩২ টি ভোটগ্রহণ কেন্দ্র রয়েছে। নিরাপত্তার দায়িত্বে থাকছে ১৩২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। পাশাপাশি, কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে ২৭ টি রেসপন্স টিম, ১২৭ টি ক্যুইক রেসপন্স টিম ও ৯ টি হাই রেডিও ফ্লাইং স্কোয়াড মোতায়েন করা হয়েছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, মোট ভোটকর্মীর সংখ্যা ৯৭২৮। অতিরিক্ত কুড়ি শতাংশ কর্মী নিয়োগ করা হবে বলে জানা গেছে। প্রত্যেক বিধানসভাতেই বেশ কয়েকটি করে মহিলা পরিচালিত বুথ রয়েছে। মোট ভোটারের সংখ্যা ১৭৩৬১৪৬। গ্রামীণ হাওড়ায় মোট চারটি ডিসিআরসি হয়েছে।

উলুবেড়িয়া উত্তর, উলুবেড়িয়া দক্ষিণ, আমতা ও বাগনান কেন্দ্রের জন্য উলুবেড়িয়ার সিআইপিটি কলেজ, শ্যামপুর কেন্দ্রের জন্য শ্যামপুর সিদ্ধেশ্বরী কলেজে, উদয়নারায়ণপুর কেন্দ্রের জন্য উদয়নারায়ণপুর মাধবীলতা মহাবিদ্যালয় ও জগৎবল্লভপুরের ক্ষেত্রে শোভারাণী কলেজে ডিসিআরসি হয়েছে বলে জানা গেছে।

Author: নিজস্ব সংবাদদাতা