আমতার গ্রামে বিরল রাজনৈতিক সৌজন্য, একযোগে শহীদ বেদীতে উড়ছে বাম-তৃণমূল-বিজেপির নিশান

বিশেষ প্রতিবেদক : বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বেশ কয়েকমাস আগে থেকেই ময়দানে নেমে পড়েছে রাজনৈতিক দলগুলি। শেষ মুহুর্তের প্রস্তুতি কার্যত তুঙ্গে। ময়দানে নেমে প্রচার চালানোর পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও প্রচারে পিছিয়ে নেই কোনো পক্ষ। কোথাও কোথাও আবার দেওয়াল দখল, কিমবা পতাকা-ফ্লেক্স টাঙানো নিয়ে উত্তেজনাও ছড়িয়েছে।

যত সময় গড়াচ্ছে উত্তেজনার পারদও ততই বাড়ছে। এরই মাঝে অভূতপূর্ব রাজনৈতিক সৌজন্যের ছবি ধরা পড়ল গ্রামীণ হাওড়ার আমতা বিধানসভার গাজীপুর গ্রাম পঞ্চায়েতের কলবাঁশ এলাকায়। কলবাঁশ বারোয়ারী কালীতলার মাঠে একযোগে পতপত করে উড়ছে সিপিআইএমের লাল পতাকা, বিজেপির গেরুয়া পতাকা ও তৃণমূল কংগ্রেসের ত্রিবর্ণ রঞ্জিত পতাকা।

পাশাপাশি, প্রত্যেক দলেরই নিজস্ব শহীদ বেদীও রয়েছে। বর্তমান প্রেক্ষাপটে দাঁড়িয়ে এই চিত্র কার্যত বিরল বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। স্থানীয় সূত্রে জানা গেছে, গাজীপুর এলাকায় ভোটের সময় সেরকম কোনো অশান্তি হয়না। এলাকার অধিকাংশ মানুষই শিক্ষিত ও রাজনৈতিক সচেতন।

তাই এই এলাকা শান্তিপূর্ণ। উল্লেখ্য, আমতা বিধানসভায় এবার সংযুক্ত মোর্চার হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন কংগ্রেসের পোড়খাওয়া নেতা তথা বিদায়ী বিধায়ক অসিত মিত্র, তৃণমূল কংগ্রেসের তরফে নির্বাচনে লড়ছেন এলাকার যুব নেতা হিসাবে পরিচিত সুকান্ত পাল ও বিজেপির হয়ে লড়ছেন দেবতনু ভট্টাচার্য।

জানা গেছে, কলবাঁশ গ্রামে একটা সময় বামেদের ভালো প্রভাব ছিল। পরবর্তীতে তৃণমূল ও বিজেপি প্রভাব বিস্তার করে। কিন্তু, একুশের ভোট বাজারে এই রাজনৈতিক সৌজন্যের ছবি যে কার্যত বিরল তা একবাক্যে মেনে নিয়েছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Author: নিজস্ব সংবাদদাতা