আমতায় ‘দুয়ারে সরকার’ কর্মসূচিতে অসহযোগিতার অভিযোগ! সাত পঞ্চায়েত কর্মীকে শোকজ বিডিওর

নিজস্ব সংবাদদাতা : একুশের ভোটের আগে বিভিন্ন প্রকল্পকে দ্রুত মানুষের দ্বারে পৌঁছে দিতে উদ্যোগী হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এবার ‘দুয়ারে সরকার’ কর্মসূচিতে অসহযোগিতার অভিযোগে সাত পঞ্চায়েত কর্মীকে শোকজ করলেন আমতা-১ ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক। সূত্রের খবর, গত কয়েকদিন আগে আমতা-১ ব্লকের খড়দহ গ্রাম পঞ্চায়েতের সোনামুই ফতে সিং নাহার উচ্চ বিদ্যালয়ে প্রথম দফায় ‘দুয়ারে সরকার’ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সেই কর্মসূচিতে অসহযোগিতার অভিযোগে শনিবার খড়দহ গ্রাম পঞ্চায়েতের সেক্রেটারি সহ মোট সাতজনকে আমতা-১ ব্লকের বিডিও সুজয় ধর শোকজ করেছেন বলে জানা গেছে। ৪৮ ঘন্টার মধ্যে তাঁদের জবাব দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছিল। সেই মোতাবেক সোমবার ব্লক অফিসে গিয়ে শোকজের জবাব দেন সংশ্লিষ্ট পঞ্চায়েত কর্মীরা। শোকজ হওয়া কর্মীদের তালিকায় রয়েছেন খড়দহ গ্রাম পঞ্চায়েতের সেক্রেটারি ইন্দ্রজিৎ সাউ।

তিনি বলেন, “সংশ্লিষ্ট ক্যাম্পে আমরা সকাল থেকেই নিজেদের দায়িত্ব পালন করেছি। প্রথম থেকে শেষ অব্ধি সম্পূর্ণ সহযোগিতা করা হয়েছে। ব্লক অফিসের কর্মীদের জন্য জলের একটু সমস্যা ছিল। আমরা বাইরে থেকে কিনে আনার ব্যবস্থা করি।”

তিনি আরও বলেন, “ব্লক অফিসে গিয়ে আমরা শোকজের উত্তর দিয়ে এসেছি।” খড়দহ গ্রাম পঞ্চায়েতের আটজন কর্মীর মধ্যে সাতজনকে শোকজ করা হয়েছে বলে জানা গেছে। খড়দহ গ্রাম পঞ্চায়েতের প্রধান চৈতালি মেউর বলেন, “বিডিও সাহেবই বলতে পারবেন উনি কেন শোকজ করেছেন।” এপ্রসঙ্গে আমতা-১ ব্লকের বিডিও সুজয় ধরকে ফোন করা হলে তিনি বলেন, “এটা আমার পার্সোনাল অফিসিয়াল বিষয়। এনিয়ে কিছু বলছিনা।”

Author: নিজস্ব সংবাদদাতা