জন্মদিনে স্টেশনের ভিক্ষুকদের অন্ন ও বস্ত্র উপহার দিলেন শ্যামপুরের শুভদীপ

নিজস্ব সংবাদদাতা : “জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর।” স্বামীজির আদর্শে অনুপ্রাণিত হয়ে সামান্য উপার্জন সত্বেও উলুবেড়িয়া সহ বিভিন্ন স্টেশনে ভিক্ষুকদের অন্ন ও বস্ত্র দান করে মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন শ্যামপুরের বছর আটাশের যুবক শুভদীপ। শুভদীপ জানান, জন্মদিন উপলক্ষ্য অনেক আগেই চিন্তাভাবনা শুরু করেছিলেন।

বাড়িতে জন্মদিন পালন করলেন কেক কেটে নয়, মায়ের হাতে মালা ঘুনসি পরে পায়েস খেয়ে ৪০টার মত নতুন শাড়ি, জামা, ও ডাল ভাত, মাছ, জলের বোতল নিয়ে বেরিয়ে পড়েন উলুবেড়িয়া স্টেশনের উদ্দেশ্য। সাথে ছিলেন শুভদীপের তিন বন্ধু আশীষ মন্ডল, প্রীতম সাহু ও মৃন্ময় সাঁতরা। উলুবেড়িয়া স্টেশনে বস্ত্র ও অন্ন দান করে বীরশিবপুর, কুলগাছিয়া ও বাগনান স্টেশনের ভিক্ষুক দের হাতেও বস্ত্র ও অন্ন দান করেন।

পেশায় রেস্টুরেন্ট কর্মী শুভদীপ জানান, জন্মদিনের মত একদিন অসহায়দের পাশে থাকে তাদের কিছু সাহায্য করলাম। এটাই বড় আনন্দের। শুভদীপের এই মহৎ উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন আমরা শ্যামপুর (হাওড়া) বাসী নামে সোশ্যাল মিডিয়ার মানুষজন। সোশ্যাল মিডিয়ার মানবতার দেওয়াল গ্রূপের এক সদস্য প্রশান্ত সাঁতরা জানান অনেকে কেক কেটে, পার্টি করে জন্মদিন পালন করেন। শুভদীপ যে কাজ করেন দেখালেন, কোনো প্রশংসা যথেষ্ট নয়।

Author: নিজস্ব সংবাদদাতা