কিছু তথ্য আপডেট করতে লাগবেনা কোনো ডকুমেন্ট, সাফ জানালো কেন্দ্র

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা : কিছু তথ্য আপডেট করতে লাগবেনা কোনো ডকুমেন্ট, আধার কার্ড নিয়ে বড়ো ঘোষণা কেন্দ্রের। সম্প্রতি কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী আপনার আধারটিতে ফটোগ্রাফ, বায়োমেট্রিক্স, লিঙ্গ, মোবাইল নম্বর এবং ইমেল আইডি আপডেট করার জন্য কোনও নথির প্রয়োজন নেই জানালো কেন্দ্র। কেবল আপনার আধারটি নিন এবং নিকটস্থ যে কোনও আধার কেন্দ্রে কোনো নথি ছাড়াই তা আপডেট করুন ।

এছাড়া আপনি যদি নিজের নাম, ঠিকানা বা আধারে জন্মের তারিখ আপডেট করতে চান তবে সে ক্ষেত্রে বেশ কিছু নিদ্রিষ্ট নথির কথাও উল্লেখ করেছে কেন্দ্র এবং কেন্দ্রের তালিকাভুক্ত বৈধ নথিগুলির মধ্যে যেকোনো একটি আপনার নাম, ঠিকানা বা আধারে জন্মের তারিখ আপডেট করতে প্রয়োজন বলে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত আপনার আধার কার্ডে, জন্ম তারিখ এবং লিঙ্গ সম্পর্কিত তথ্য ১ বার এবং আপনার নাম ২ বার আপডেট করা যাবে এবং অনলাইনে আপনি কেবল আধার কার্ডের ঠিকানা আপডেট করতে পারবেন। এর জন্য, আধার কার্ডে একটি রেজিস্টার্ড মোবাইল নাম্বার থাকা প্রয়োজন, কারণ সেখানে একটি ওটিপি আসবে। তার পরে আপনি ঠিকানাটি আপডেট করতে সক্ষম হবেন।
আপনি যদি আপনার আধারে নিজের ঠিকানা বা জন্মের তারিখ আপডেট করতে চান তবে যে নথিগুলি প্রয়োজন, সেই নথিগুলির তালিকা জানতে নিচের লিংকে ক্লিক করুন।

Author: নিজস্ব সংবাদদাতা