জাতীয় স্তরের প্রবন্ধ লিখন প্রতিযোগিতায় উলুবেড়িয়ার ছাত্রীর সাফল্য

পৃথ্বীশরাজ কুন্তী : জাতীয় স্তরের একটি ইংরেজি প্রবন্ধ লিখন প্রতিযোগিতায় দশম স্থান অধিকার করলেন উলুবেড়িয়া কলেজের ছাত্রী করিমা ইয়াসমিন। জানা গেছে, ‘United Nations Information Centre for India & Bhutan’-এর সাথে যৌথ উদ্যোগে প্রতিবছর সারা দেশের বিপুল সংখ্যক পড়ুয়াকে নিয়ে প্রবন্ধ লিখন প্রতিযোগিতার আয়োজন করে একটি সংগঠন।

করোনা পরিস্থিতিতে দাঁড়িয়ে এবার কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের জন্য বিষয় ছিল — ‘Poverty is not just a lack of money.’। তার উপর প্রবন্ধ লেখেন উলুবেড়িয়ার ১৮ নং ওয়ার্ডের বাসিন্দা করিমা ইয়াসমিন। সম্প্রতি সেই প্রতিযোগিতার ফল প্রকাশ ঘটলে দেখা যায় করিমার লেখা জাতীয় স্তরে দশম স্থান অধিকার করেছে।

নিজের সাফল্যের জন্য উলুবেড়িয়া কলেজ ও শিক্ষক-শিক্ষিকাদের ধন্যবাদ জানিয়েছেন স্বভাবে লাজুক ইংরেজির এই মেধাবী ছাত্রী। করিমার কথায়, “আমার নাম বড়ো নয়, বড়ো আমার কলেজের নাম। জাতীয় স্তরে উলুবেড়িয়া কলেজের নাম উজ্জ্বল করতে পেরে খুব ভালো লাগছে।” ছাত্রীর এহেন কীর্তিতে গর্বিত উলুবেড়িয়া কলেজের ইংরেজির বিভাগীয় প্রধান সন্দীপ কুমার দোলুই। তিনি বলেন,”করিমার গর্বে আমরাও গর্বিত ও আনন্দিত।”

Author: নিজস্ব সংবাদদাতা