একনজরে দেখে নিন উলুবেড়িয়ার পৌরসভার তৃণমূলের প্রার্থী তালিকা ও ওয়ার্ড সংরক্ষণের তালিকা

নিজস্ব সংবাদদাতা : পশ্চিমবঙ্গের পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে বেশ কিছুদিন ধরে সরগরম রাজ্য রাজনীতি। সেই জল্পনায় ইতি টেনে গত ৩রা ফেব্রুয়ারি ১০৮ টি পৌরসভার বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য নির্বাচন কমিশন। সেই তালিকায় রয়েছে উলুবেড়িয়া পৌরসভাও। উল্লেখ্য বিজ্ঞপ্তি অনুযায়ী উলুবেড়িয়া পৌরসভার ২০ ও ৩০ নং ওয়ার্ড সংরক্ষিত রাখা হয়েছে তপশিলি জাতির জন্য, ৮ ও ১০ নং ওয়ার্ড সংরক্ষিত রাখা হয়েছে মহিলা তপশিলি জাতির জন্য। ২, ৫, ৯, ১৩, ১৬, ১৯, ২৩, ২৬ ও ২৯ নং ওয়ার্ড অর্থাৎ ৯টি ওয়ার্ড সংরক্ষিত রাখা হয়েছে মহিলাদের জন্য। বিস্তারিত জানতে নীচে পড়ুন…

অন্যদিকে বিজ্ঞপ্তি প্রকাশের পরের দিন পৌরসভা নির্বাচনে প্রার্থী তালিকা প্রকাশ করেছে তৃণমূল এবং যৌথভাবে সিপিএম ও ফরওয়ার্ড ব্লক। উল্লেখ্য উলুবেড়িয়া পুরসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী তালিকা অনুযায়ী বাদ পড়েছেন প্রায় ১৩ জন প্রাক্তন কাউন্সিলার। যদিও প্রাক্তন ১১ জন কাউন্সিলারকে আবার টিকিট দিয়েছে তৃণমূল।

এবারে টিকিট না পাওয়া প্রার্থীদের মধ্যে উল্লেখযোগ্য হলেন পুরসভার প্রাক্তন চেয়ারম্যান ২০ নং ওয়ার্ডের কাউন্সিলার অর্জুন সরকার, বর্তমান প্রশাসক বোর্ডের ভাইস চেয়ারপার্সন ৩ নং ওয়ার্ডের কাউন্সিলার সুরজিৎ দাস, প্রশাসক বোর্ডের অন্যতম সদস্য ৫ নং ওয়ার্ডের কাউন্সিলার আশা চৌধুরী। এছাড়াও ১, ২, ৬, ৮, ১০, ২২, ২৪, ২৬, ২৮ এবং ৩০ নং ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলাররাও এবারে টিকিট পেলেন না। যদিও এবারের প্রার্থী তালিকায় সমাজের বিভিন্ন স্তরের মানুষকে জায়গা দেওয়া হয়েছে বলেও দাবি করেছে তৃণমূল নেতৃত্ব।

Author: নিজস্ব সংবাদদাতা